ইভিএম নিউজ ব্যুরো, ২৭ জুলাইঃ (Latest News) ২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা নিয়ে “মিশন বেঙ্গল”-এর প্রস্তুতি শুরু বঙ্গ বিজেপি। জল্পনা তৈরি হয়েছে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কেন্দ্রীয় মন্ত্রী হওয়া নিয়েও। বিজেপি সূত্রে খবর, সুকান্ত মজুমদারকে কেন্দ্রীয় মন্ত্রী করার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে। সে ক্ষেত্রে বিজেপির রাজ্য সভাপতি পদ সামলাবার দায়িত্ব যেতে পারে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে।

গত সোমবার এবং মঙ্গলবার অমিত শাহ, জে পি নড্ডাদের সঙ্গে শুভেন্দু-সুকান্তদের বৈঠকের পর স্থির হয় রাজ্যে বিজেপির সংগঠনকে মজবুত করতে এবং বিজেপি কর্মীদের মনোবল চাঙ্গা করতে ২০২৪ লোকসভা নির্বাচনের আগে রাজ্যজুড়ে প্রায় ২০০০ টি কর্মীসভা করা হবে। সেই সভাগুলিতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের হুমকি, মারধরের পরেও যেসব নির্ভীক বিজেপি কর্মীরা নিজেদের লড়াই জারি রেখে পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদেরকে সংবর্ধিত করা হবে। সূত্রের মতে, প্রথম সংবর্ধনাসভার স্থান নির্ধারিত হয়েছে হুগলির খানাকূলে। এই সভাতে উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

এদিকে লোকসভা ভোটকে মাথায় রেখে এনডিএ’র রাজ্যভিত্তিক সাংসদদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের কর্মসূচি শুরু হচ্ছে আগামী ৩১ শে জুলাই সোমবার। আর এই কর্মসূচির প্রথম দিনেই প্রধানমন্ত্রী বৈঠক করবেন বাংলার সাংসদদের সঙ্গে। সেই বৈঠকে ঠিক হবে, আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে কি কি রণ কৌশল রাজ্য বিজেপি গ্রহণ করবে। সব মিলিয়ে ‘মিশন বেঙ্গল’ প্রজেক্ট যে বামপার হিট হতে চলেছে তা বলাই বাহুল্য। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর