ইভিএম নিউজ ব্যুরো, ১৫ অগাস্টঃ (Latest News) পশ্চিমবাংলায় এই ট্র্যাডিশন কি বদলাবে না ? ভোট আসে ভোট যায়, বদলায় না ছবিটা। শাসক হোক কিংবা বিরোধী, সিংহাসনে বসলে সবাই রাবণ। আর এবার সেই রাবণের ভূমিকায় বাম-কংগ্রেস জোট। কি ভাবছেন উলট পুরান? একেবারেই নয়। এটা বাংলার ট্রাডিশন।

শনিবার দুপুরে মুর্শিদাবাদের রানিনগরে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করে বাম-কংগ্রেস জোট। অভিযোগ, দু’দলের কিছু সমর্থক জয় উদযাপনের নামে তৃণমূল কংগ্রেসের কর্মীদের দোকান এবং বাড়িতে ভাঙচুর এবং লুটপাট চালায়। ভাঙচুর করা হয় তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ও।

ঘটনার পর স্থানীয় বিজেপি নেতাদের দাবি, এতদিন তৃণমূলের হয়ে যারা গুন্ডামি করেছে তারাই পতাকা বদলে বাম কংগ্রেসের হয়ে এই ভাঙচুর- লুটপাটের ঘটনা ঘটিয়েছে। তৃণমূল কংগ্রেস নেতা শাহ আলম সরকারের দাবি, প্রায় ৫০ জন তৃণমূল কর্মীর বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। তাদের পরিবারের লোকজনকে মারধর করা হয়েছে।

কিন্তু প্রশ্ন উঠছে, শাসক বদলালেও ভোট পরবর্তী এই হিংসার চিত্রটা কবে বদলাবে? কবে বাংলায় পতাকা বদলে সমাজ বিরোধীদের গুন্ডামির চিত্রটা বদলাবে? আদৌ কি বদলাবে? মুর্শিদাবাদের এই ঘটনার পর প্রশ্নটা কিন্তু রয়েই গেল। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর