ইভিএম নিউজ ব্যুরো, ২৯ মেঃ  (Latest News) ফের রাজ্যে বাড়বে তাপমাত্রা, বঙ্গে বৃষ্টি কবে?

আজ কলকাতায় সর্বচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের আদ্রতার পরিমান সর্বচ্চ থাকবে ৯০ শতাংশ এবং বাতাসে জলীয়বাষ্পের আদ্রতার পরিমান সর্বচ্চ থাকবে ৫৫ শতাংশ পর্যন্ত।

গত কয়েকদিনের কালবৈশাখী ঝর-বৃষ্টির মনোরম পরিবেষ এর পর রাজ্যে আবারও বাড়তে চলেছে তাপমাত্রা।

আগামী পাঁচদিন কলকাতা সহ গোটা দক্ষিণ বঙ্গেই বাড়বে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানা গিয়েছে, সোমবার থেকে ধাপে ধাপে ২-৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। জুনের শুরুতে কলকাতার তাপমাত্রার পারদ ক্রমশ বাড়তে বাড়তে আবারও ৪০ ডিগ্রি কোঠা ছুঁয়ে ফেলতে পারে। ফলে গোটা পশ্চিম বঙ্গ জুরেই ফের হাত মুখে জ্বালা ধরানো লু পরিস্থিতি তৈরি হতে চলেছে।

যদিও উত্তর এবং দক্ষিণবঙ্গের কোনও কোনও অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ সোম বার বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগণা, দুই মেদনিপুর, ঝাড়্গ্রাম এবং নদীয়া জেলায়। বাকি সমস্ত জেলাতেই আবহওয়া শুষ্কই থাকবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে সোম ও মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

সাধারনত কেরালাতে আগে বর্ষা প্রবেশ করে এর পর বর্ষা নামে বঙ্গে। কিন্তু এবার বঙ্গে বর্ষা ঢুকতে দেরি হচ্ছে কারণ,  এ রাজ্যে সাধারনত বর্ষা প্রবেশ করে ১০ জুনের আশেপাশে। তবে এবার কেরালাতেই বর্ষার আগমন হচ্ছে কিছুটা দেরিতে। ১ জুন বদলে ৪ জুন কেরালায় প্রবেশ করেছে বর্ষা। এর ফলে এ রাজ্যে কবে বর্ষা ঢুকবে তা নিয়ে এখনও সঠিক কিছু জানাতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর