প্যাঙ্গোলিন

ইভিএম নিউজ ব্যুরো, ১৪ এপ্রিলঃআবারও বিলুপ্তপ্রায় প্রানী পাচারের চেষ্টা  জলপাইগুড়িতে। তবে বন  দফতরের চেষ্টায় পাচারের আগেই ধরা পড়ল পাচারকারীরা। উদ্ধার করা হয়েছে একটি জীবন্ত প্যাঙ্গোলিন। ধৃত ব্যক্তিরা বলেন নন্দু মুখিয়া ও অমৃত  প্রধান নামে দুই ব্যক্তি।

সূত্রের খবর, বুধবার রাতে শিলিগুড়ি সংলগ্ন জলপাইমোড় থেকে গ্রেফতার করা হয় ওই দুজন পাচারকারীকে। সাধারণত প্রানীগুলিকে বাইরের দেশে পাচার করে দেওয়ার উদ্দেশ্য ছিল পাচারকারীদের।    নেপালের উদ্দেশ্যে যাচ্ছিল ওই পাচারকারীরা। সেই সময় বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা দুই পাচারীকারীকে হাতেনাতে ধরে ফেলে। আর ওইদিন গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালায় বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা। এরপরই এরপর জিজ্ঞাসাবাদ ও তল্লাশির পরেই উদ্ধার হয় প্যাঙ্গোলিন। সঙ্গে সঙ্গে তাদেরকে গ্রেফতার করা হয়। ধৃতদের আজ জলপাইগুড়ি জেলা আদালতে পাঠানো হয়। এদিন বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত জানান, দার্জিলিং এর দুইজন বাসিন্দা প্যাঙ্গোলিন পাচার করার চেষ্টা করছিল। আমরা তাদের দুইজনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। উদ্ধার প্যাঙ্গোলিনকে দার্জিলিং এ ছাড়া হবে বলে জানান হয়।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই শিলিগুড়িতে সেফ করিডর বানিয়ে পাচার কাজ চালায় আন্তঃদেশীয় ও আন্তঃরাজ্য পাচার চক্র। আর উল্টোদিকে পাচার রুখতে লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে বন দফতর আধিকারিকরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর