ইভিএম নিউজ ব্যুরো, ১৬ মেঃ (Latest News)  পাকিস্তানের ঘটনা উস্কে দিলো ভারতবর্ষে CAA- এর প্রয়োজনীয়তাকে , কি সেই ঘটনা ? দিনের পর দিন একটি মেয়েকে উত্তক্ত করা, শ্লীলতাহানির চেষ্টা। মেয়েটির বাবা প্রতিবাদ করলে, প্রথমে মারধোর এবং তারপর তার মাথা কেটে ফেলে দেওয়া হয়। এমনই নৃশংসতার ঘটনা ঘটেছে পাকিস্থানের শাহাদাদপুর এলাকায়।

বেশ কয়েক দিন ধরেই পাকিস্থানে বসবাসকারী একটি হিন্দু মেয়ে, নাম ‘রেশমা ভিল’-কে উত্তক্ত করছিল সেখানকার কিছু যুবক। এর প্রতিবাদে মেয়েটির বাবা থানায় গিয়ে অভিযোগ জানালেও অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি সেখানকার প্রশাসন।

গত মঙ্গলবার সেই অভিযুক্তরাই মেয়েটির শ্লীলতাহানির চেষ্টা করলে রেশমার বাবা আমলাখ ভিল দুষ্কৃতীদের বাধা দেন। তখনই দুষ্কৃতীরা তাঁকে প্রথমে মারধোর এবং পরে শরীর থেকে মাথা আলাদা করে দেয়। এক সপ্তাহ কেটে গেলেও অভিযুক্তরা এখনো অধরা। উপরন্তু সেখানকার প্রশাসনের দায়সারা সাফাই, নির্যাতিতা অপরাধীদের সনাক্ত করতে না পারায় অপরাধীদের ধরা যায়নি।

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের অবস্থা এমনিতেই শোচনীয়। প্রায় প্রতিদিনই হেনস্থার স্বীকার হতে হচ্ছে সেখানকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়কে। হিন্দু নারী নির্যাতন থেকে শুরু করে ধর্মীয় হিংসা, নিত্যদিনের ঘটনা।

ইতিমধ্যেই ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর পাকিস্তানের বিদেশ মন্ত্রকের কাছে এই ঘটনা প্রসঙ্গে কৈফিয়ত চেয়েছেন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর