৭৬২ কোটি

ব্যুরো নিউজ, ২২ নভেম্বর: ন্যাশনাল হেরাল্ড মামলায় ৭৬২ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত গান্ধী পরিবারের

ন্যাশনাল হেরাল্ড মামলায় ৭৬২ কোটি টাকার গান্ধী পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

হার্টের সমস্যা নেই! কেন কার্ডিও বিভাগে বালু? তবে কি ED-র চাপে হার্টের রোগ?

ইডি সূত্রের খবর, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র, তার প্রকাশনা সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেট (এজেএল) ও পরিচালন সংস্থা ইয়ং ইন্ডিয়ার স্থাবর এবং অস্থাবর সম্পত্তি রয়েছে এই তালিকায়।

২০১২ সালের ১ নভেম্বর মামলা করা হয়। মামলা করেছিলেন অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেট-এর দুই ডিরেক্টার, শান্তি ভূষণ ও মাকেন্ডিয় কার্তুজ। অভিযোগ ছিল, ‘অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড’ নামে সংস্থার হাতে সংবাদপত্রটির মালিকানা ছিল, বাজারে তাদের ৯০ কোটি টাকা দেনা ছিল।

তবে ২০০৮ সালে সংবাদপত্রটির প্রকাশনা বন্ধ হয়ে যায়। সেই অবস্থাতেই সংস্থার ডিরেক্টার দের অগোচরেই সংস্থাটি অধিগ্রহণ করে সনিয়া, রাহুল এবং শীর্ষস্থানীয় কংগ্রেস নেতাদের ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’ সংস্থা। এমনটাই অভিযোগ। এই  অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়।

 

এরপর ন্যাশনাল হেরাল্ড মামলায় ৭৬২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ED। এই অর্থ তছরুপ মামলায় সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী জেলে যাওয়ার আশঙ্কাও একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছেনা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর