ইভিএম নিউজ ব্যুরো, ৭ অগাস্টঃ (Latest News) কোটি কোটি টাকার বিনিময়ে বিস্ফোরক পাচারে সেফ করিডর অর্থাৎ সুরক্ষিত রাস্তা তৈরি করে দিতেন তৃণমূল সাংসদ শতাব্দী রায় ঘনিষ্ঠ তৃণমূল নেতা। সেই টাকার ভাগ যেত বহু প্রভাবশালী এবং পুলিশের কাছে। নলহাটি বিস্ফোরক উদ্ধার কান্ডের তদন্ত করতে গিয়ে এমনই বিস্ফোরক তথ্য সামনে আনল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ ।

শুক্রবার বীরভূমের পাইকড় থানা এলাকার কুশমোড় অঞ্চলের তৃণমূল সভাপতি ইসলাম চৌধুরীকে গ্রেফতার করে এনআইএ-র তদন্তকারী অফিসাররা। ইসলামের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে প্রচুর ল্যাপটপ ও গুরুত্বপূর্ণ নথি। ইসলামকে জিজ্ঞাসাবাদ করার পরই তার স্বীকারোক্তি, কোটি কোটি টাকার বিনিময়ে পাচারকারীদের বিস্ফোরক পাচারে সাহায্য করতেন এই তৃণমূল নেতা। সেই অর্থের সিংহভাগ যেত প্রভাবশালীদের কাছে। কিন্তু কে সেই প্রভাবশালী, সেই নাম এখনো পর্যন্ত প্রকাশ করেনি এনআইএ-র আধিকারিকরা।

২০২৩ পঞ্চায়েত নির্বাচনে গ্রাম পঞ্চায়েত আসনে ভোটে দাঁড়িয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন এই ইসলাম চৌধুরীর স্ত্রী। ইসলামকে জিজ্ঞাসাবাদ করে আরও দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে একজন বানিওর গ্রামের পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী মনোজ ঘোষ।

প্রসঙ্গত, ২০২২ -এর জুন মাসে বীরভূমের মোহাম্মদ বাজারে একটি গাড়ি থেকে প্রায় ৮১ হাজার ডিটোনেটর এবং প্রায় ২৭ হাজার কেজি অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ বা স্পেশাল টাস্ক ফোর্স। তদন্তের গতি না এগোনোয় আদালতের নির্দেশে তদন্তের ভার যায় এনআইএ-র কাছে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর