ইভিএম নিউজ ব্যুরো, ১৯ মেঃ (Latest News) দার্জিলিং এর গোর্খা রঙ্গমঞ্চে আয়োজিত হল হৃদ রোগ সম্পর্কিত বার্তা

বিশ্বের পরিবর্তিত পরিবেশগত প্রতিকূলতা, খাদ্য রুটিন এবং জীবনযাত্রার কারণে, বিশ্বের বহু দেশে হৃদয়ের রোগ ঘটিত না না সমস্যা দেখা দিচ্ছে দিন দিন।

পরিসংখ্যান এবং মেডিকেল রিপোর্ট বলছে দার্জিলিং এর মানুষের মধ্যেও এই হৃদয়ে রোগ ক্রমবর্ধমান এবং মৃত্যুও ঘটে চলেছে , তাই এই সমস্যা সমাধানের জন্য আজ গোর্খা রঙ্গমঞ্চে হৃদ রোগ সম্পর্কিত এবং এই হৃদয় রোগ থেকে আমরা নিজেকে কিভাবে সুরক্ষিত রাখতে পারি এবং  আমরা কিভাবে সুস্থ ভাবে বাঁচতে পারি, সেই নিয়ে একটি মনোজ্ঞ আধ্যাত্মিক ও স্বাস্থ্য শীর্ষক অনুষ্ঠান আজ দার্জিলিংয়ের গোর্খা রঙ্গমঞ্চের ক্লাসিক হলে সম্পন্ন হয়েছে।

দিল্লির  জিবি পান্ত হাসপাতালের, সিনিয়র কার্ডিয়াক সার্জন এবং অধ্যাপক, এই অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখতে তাঁর জীবনের কথা তুলে ধরেন। তিনিও  হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বহু চেষ্টার ফলে তিনি আজ স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন । মেডিটেশন যেকোনো রোগ সারাতে কতটা উপযোগী নিজের অবস্থার সঙ্গে তুলনা করে তিনি যে কতটা সুফল পেয়েছেন সেটা তুলে ধরেন উপস্থিত শ্রোতাবৃন্দের কাছে । ব্রহ্মকুমারী প্রজাপতি ঈশ্বরিয়া বিশ্ববিদ্যালয় দার্জিলিং এর তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। কার্ডিওলজির বিখ্যাত পরামর্শদাতা, এবং লেখক,  আধ্যাত্মিক প্রশিক্ষক ডাঃ মোহিত গুপ্ত  বিনামূল্যে হার্টের স্বাস্থ্য সম্পর্কে ব্যবহারিক জ্ঞান এবং পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের তথ্য ও সংস্কৃতি বিভাগের সভাসদ আনোস থাপা। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল এর এডমিনিস্ট্রেশনের নির্দেশক ভানু কান্ত ঘিশিং  ইয়াশরি কোম্পানির প্রধান  সদীপ লামার সভাপতিত্বে। ডাঃ মিসেস ইয়েসিন, পরিচালক  ব্রহ্মাকুমারী ঈশ্বরীয় প্রজাপতি সংস্থা দার্জিলিং,  বি কে মুনা দিদি  রাজ বাল কুমার  উপস্থিত ছিলেন ঈশ্বরীয় প্রজাপতি ব্রহ্মকুমারী বিশ্ববিদ্যালয়ের বহু সদস্য ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন শ্রী রাজ বাল কুমার। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর