রাজীব ঘোষ, ১ সেপ্টেম্বর: টাটা গ্রুপের শেয়ারে লাখপতি! কমবেশি ৭০০০ হাজার বিনিয়োগে টাটা গ্রুপের শেয়ারে লাখপতি।

ঝুঁকি থাকলেও শেয়ার মার্কেটই একমাত্র ধনী করে দিতে পারে। দেশজুড়ে যতই ফিনান্সিয়াল স্কিম রয়েছে, যেখানে যত বেশি পরিমাণেই টাকা বিনিয়োগ করা হোক না কেন, শেয়ার মার্কেট একবার ক্লিক করে গেলেই আর পিছন ফিরে তাকাতে হবে না। বছর ৩ আগে এই শেয়ারে ৭৫০০ টাকা যদি কেউ বিনিয়োগ করে থাকেন, তাহলে তিনি আজ লাখপতি। এই শেয়ারের বৃদ্ধি হয়েছে প্রায় ১২১৪ শতাংশ। একবার ভেবে দেখুন, কি হারে এই স্টকের শেয়ার মার্কেটে উত্থান ঘটেছে।

ব‍্যাঙ্কেই টাকা ডবল!

এই রকমই একটি স্টকের বিষয়ে আলোচনা করা হলো, যেখানে ৩ বছর আগে শেয়ারের দাম ছিল মাত্র ৬৫ টাকা। চলতি সপ্তাহে বাজার বন্ধ হওয়ার সময় ৮৩৯.৯০ টাকা হয়েছে। আর এই শেয়ার বাজার জেটগতিতে উঠছে যখন টাটা গ্রুপ এই স্টক অধিগ্রহণ করেছে। টাটা গ্রুপের তরফে আগ্রহ দেখাতেই তীরের বেগে এই স্টকের বাজার এগিয়ে চলেছে (Best Multibagger Stock of Tata Group)। সারা দেশজুড়েই টাটা গ্রুপের একটা ভরসার জায়গা রয়েছে। টাটা শিল্প গোষ্ঠীর নাম শুনলেই দেশের অধিকাংশ মানুষ ভরসা করে থাকেন। একটা সময় টাটা গ্রুপের শেয়ারে প্রয়াত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালাও বিনিয়োগ করেছিলেন। যিনি একসময় বিগ বুল হিসেবে নাম করেছিলেন। এই মাল্টিব‍্যাগার শেয়ারের নাম- তেজস নেটওয়ার্ক (Tejas Network)

টাটা গ্রুপের তরফে এই তেজস নেটওয়ার্কের শেয়ারের মূল্যবৃদ্ধি ঘটেছে অভাবনীয়। তেজস নেটওয়ার্ক সাধারণত 4G/5G মোবাইল ব্যাকহাল, হোলসেল ব্যান্ডউইথ পরিষেবার মতো সার্ভিস দিয়ে থাকে। টাটা গোষ্ঠীর হোল্ডিং কোম্পানি Tata Sons এপ্রিলে Panatone Finvest Limited– এর মাধ্যমে কোম্পানিতে ৫০ শতাংশ শেয়ার বাড়িয়েছে। ফলে এই মুহূর্তে কোম্পানিতে ৫২.৪৫ শতাংশ শেয়ার রয়েছে টাটা সন্সের। আর তারপরেই গত এক মাসে দেখা গিয়েছে তেজস নেটওয়ার্কের শেয়ার ২.৫০ শতাংশ বেড়েছে। ৬ মাসের মধ্যে ৪৭ শতাংশের বেশি বৃদ্ধি হয়েছে। হিসাবে দেখা যাচ্ছে, যদি ৩ বছর আগে কোনও ইনভেস্টর ৭৫০০ টাকা ইনভেস্ট করতেন, তাহলে তিনি আজ লাখপতি। অর্থাৎ ৩ বছরে টাটার এই নতুন শেয়ার ১৩ গুণের বেশি বেড়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর