ইভিএম নিউজ ব্যুরো, ২২ জুলাইঃ (Latest News) প্রয়াত জনপ্রিয় কৌতুক অভিনেতা চার্লি চ্যাপলিনের কন্যা জোসেফিন হানা চ্যাপলিন। ৭৪ বছর বয়সে থামল অভিনেত্রীর জীবন। গত ১৩ জুলাই প্যারিসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। চ্যাপলিন পারিবার সূত্রে জানানো হয়েছে, বয়সজনিত কারণেই মৃত্যু হয়েছে তার এবং শান্তিতেই মৃত্যু হয়েছে। তার মৃত্যুর সময়ে তার পাশে ছিলেন আত্মীয়-স্বজন এবং ঘনিষ্ঠ বন্ধুবান্ধবরা।

১৯৪৯ সালের ২৮ শে মার্চ জন্মগ্রহণ করেছিলেন তিনি। চার্লি চ্যাপলিন এবং তার চতুর্থ স্ত্রী উনা ও নিল-এর আট সন্তানের মধ্যে তৃতীয় সন্তান ছিলেন জোসেফিন। জোসেফিন চ্যাপলিন তার বাবার দেখানো পথ অনুসরণ করেছিলেন। খুব কম বয়সেই তিনি অভিনয় জগতে পা রাখেন। শিশু শিল্পী হিসেবে তিনি ১৯৫২ সালে চার্লি চ্যাপলিনের বিখ্যাত ছবি লাইমলাইটে অভিনয় করেছিলেন বাবা চার্লি চ্যাপলিনের সঙ্গেই। এবং এটি ছিল তার বাবার সঙ্গে প্রথম প্রোজেক্টে কাজ। বাবার মতই অভিনয়কে তিনি তার পেশা বানিয়েছিলেন। ১৯৬৭ সালে চার্লি চ্যাপলিনের রচিত ও পরিচালিত ‘এ কাউন্টেস ফ্রম হংকং‘ ছবিতে মার্লন ব্রান্ডো এবং সোফিয়া লোরেনের সঙ্গে অভিনয় করেছিলেন।

১৯৭২ সালে তিনি ‘পিয়ার পাওলো পাসোলিনি’র বিখ্যাত ছবি ‘দ্য ক্যান্টারবেরি টেলস’ এবং ‘রিচার্ড বালডুচির ‘ল’ ওদ্যর দ্যে ফউভ’ ছবিতে অভিনয় করেছিলেন। এবং ওই একইবছর, তিনি মেনাহেম গোলানের ১৯৭২ সালের ছবি ‘এস্কেপ টু দ্য সান’-এ লরেন্স হার্ভির সঙ্গে অভিনয় করেছিলেন।

পরবর্তীকালে, ১৯৭৬ সালে জ্যাক দ্য রিপার এবং ১৯৮৪ সালে কানাডিয়ান ছবি ‘দ্য বে বয়’-এ অভিনয় করেন। ১৯৮৮ সালে এর বিখ্যাত উপন্যাস ‘ওল্ড ম্যান এন্ড দা সি’-র টেলিভিশন এপিসোডে তিনি হ্যাডলি রিচার্ডসনের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনজয় করেছিলেন জোসেফাইন। (EVM News) 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর