দামোদরে

ব্যুরো নিউজ, ১১ অক্টোবর: জল কমেছে দামোদরের | নতুন আতঙ্কে স্থানীয়রা


একটানা প্রবল বৃষ্টি এরই পাশাপাশি মাইথন ও দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার ফলে পূর্ব বর্ধমানের খন্ডঘোষ এলাকার দামোদর তীরবর্তী গ্রামগুলোতে আগেই বন্যার আশঙ্কা তৈরি হয়েছিল। 
নর্দমা পরিষ্কারে হাত লাগালেন খোদ বিডিও


তবে জল ছাড়ার পরিমাণ কমতেই এবার নতুন আতঙ্কে খন্ডঘোষ ব্লকের বিস্তীর্ণ এলাকার মানুষ। লোদনা পঞ্চায়েতের মেটেডাঙা,  বেলডাঙা, নীলকুঠি-সহ বনমালিপুর কলোনি এলাকার বাসিন্দাদের মাথায় হাত। দামোদরের জল কমতেই নদীর বাঁধ ধ্বসে যাওয়ার আশঙ্কা বাড়ছে স্থানিয়দের। 


প্রতি বছরই নদীতে ধ্বস নামে  বলে জানায় স্থানীয় মানুষ। তাঁরা জানান, বেশ কয়েক বছর আগে নদীর পাড় ছিল প্রায় এক কিলোমিটার দূরে। পার ভাঙতে ভাঙতে এখন নদী জনবসতির ১০০ ফুট থেকে ৫০ ফুটের মধ্যে চলে এসেছে। এলাকার মানুষের রাতের ঘুম উড়েছে এই চিন্তায়, যে দামোদরের জল কমা মাত্রই ফের ধ্বসে যেতে পারে নদীর বাঁধ। এই পরিস্থিতির জন্য গ্রামবাসীরা দায়ী করেছেন বালি মাফিয়াদের।


তাঁদের আরও অভিযোগ, মেটেডাঙা থেকে বেলডাঙা মৌজা হয়ে বাঁকুড়া জেলার সোমসার গ্রাম পর্যন্ত যাতায়াতের একটি রাস্তা ছিল। তবে গত বছর নদের জল বাড়ায় সেই রাস্তার অনেকটাই ভেঙে গিয়েছে। আর এবছর নদীর জলের স্রোতে ভেসে গিয়েছে রাস্তার একটা অংশ। সপ্রশাসন কোনও পদক্ষেপ না করলে নদীগর্ভে চলে যাবে রাস্তা, জমি, বাড়ি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর