রাজীব ঘোষ, ৭ সেপ্টেম্বর: ছবি-ভিডিও শ্যুটিংয়ের দুর্দান্ত লোকেশন | করুন ছোট্ট ট‍্যুর

বেড়াতে যাবেন আর ছবি তুলবেন না, এরকম মানুষ খুঁজে পাওয়া মুশকিল। পাহাড়, সমুদ্র, জঙ্গল, ঐতিহাসিক জায়গা, যেখানেই বেড়াতে যান না কেন, স্মৃতির পাতায় ফ্রেমবন্দি করে রাখতে সকলেই চান। আর সেই জন্যেই ছবি তোলা একেবারে মাস্ট। সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন আর ছবি তোলার জন্য বিরাট কোনও দামি ক্যামেরা বা DSLR লাগবে, এমনটা নয়। হাতের মোবাইল ফোন থেকে একের পর এক ক্লিক করে ছবি তুলে তা Facebook, Twitter বা XHandle, Instagram, Snapchat, এমনকি YouTube চ্যানেলেও আপলোড করতে পারেন। ফলে ভ্রমণের সাথে সাথে ছবি তোলার গুরুত্ব এখন আরও বেড়ে গিয়েছে।

মনের শান্তির খোঁজে ছুটে যান পাহাড়ি গ্রামে

অধিকাংশ ক্ষেত্রে এমনও দেখা যাচ্ছে, ভ্রমণ করতে যান শুধুমাত্র ভালো লোকেশনে ছবি তোলার জন্য বা ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করার জন্য। তবে ছবি তুলতে গেলেই দামি ক্যামেরা থাকার দরকার নেই। ফটোগ্রাফিক সেন্স থাকলেই একটা ভালো ফ্রেম তৈরি করে নেওয়া যায়। এবার এমন কিছু লোকেশনের হদিস দেওয়া হবে, যেখানে ছবি বা ভিডিও করার জন্য আদর্শ স্পট ও তার সঙ্গে একদিন বা দুদিনের জন্য ছোট্ট ট্যুর হয়ে যেতে পারে। একবার দেখে নেওয়া যাক সেই সমস্ত স্পটগুলো।

কান্ট্রি রোডস: কলকাতা থেকে কয়েক কদম দূরেই নির্জন নিরিবিলিতে একদিনের জন্য এই কান্ট্রি রোডসে ঘুরে আসতে পারেন। ধর্মতলা থেকে বাস পেয়ে যাবেন। দূরত্ব মাত্র ২৬ কিলোমিটার। সুইমিংপুলের নীল জল অথবা পুল লাগোয়া এলাকার পাশাপাশি রিসর্টের সম্পূর্ণ সৌন্দর্য আপনাকে মুগ্ধ করে দেবে। তবে যেহেতু রিসর্ট সেক্ষেত্রে পকেটের রেস্তও যথেষ্ট বেশি থাকতে হবে।

রায়চকের এফ ফোর্ট রিসর্ট: কলকাতা থেকে মাত্র ৫২ কিলোমিটার দুরে রায়চকের এই নির্জন নিরিবিলি এলাকার রিসর্টের পরিবেশ আপনার মন সতেজ করে দেবে। যেকোনও উইকেন্ডে পরিবার বা বন্ধুবান্ধবদের নিয়ে ছোট্ট ট্যুর করতে পারেন। ফোর্টের লালচে হেরিটেজ বিল্ডিং বা তৈরি করা প্রাকৃতিক সৌন্দর্যের বাঁশের সাঁকো আপনার ফটোগ্রাফির পক্ষে দুর্দান্ত লোকেশন হতে পারে।

মন্দারমনির ভিক্টোরিয়া বিচ রিসর্ট: দীঘা বা পুরী বহুবার গিয়েছেন। তবে এবার নীল সুইমিং পুলের জলে নিজেকে ভাসিয়ে দিয়ে, সঙ্গে পরিবার বা বন্ধু-বান্ধবদের নিয়ে আনন্দ করতে করতে ফটোগ্রাফির শখটাও মিটিয়ে নিতে পারেন।

সুন্দরবন টাইগার ক‍্যাম্প: জায়গার নাম শুনেই বুঝতে পেরেছেন, প্রকৃতির কোলে একেবারে একটা বা দুটো দিন হারিয়ে যাওয়া। আর যেহেতু সুন্দরবনের টাইগার ক‍্যাম্প, তাই সেখানে বাঘ দেখার ইচ্ছাপূরণ হতেই পারে। তার সঙ্গে এখানকার দুর্দান্ত লোকেশন আপনার ছবি তোলা বা ভিডিও শ্যুটের পক্ষে উপযুক্ত। কলকাতা থেকে সুন্দরবনের এই টাইগারের ক্যাম্পের দূরত্ব প্রায় ৯০ কিলোমিটার। যেকোনও সময় বেরিয়ে পড়তে পারেন। ছবি এবং ভিডিও তুলে একের পর এক সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে থাকুন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর