অরুপ পাল, ২৭ এপ্রিলঃ কার্লোস কুয়াদ্রাতের হাতেই আগামী দুই মরসুমে ইস্টবেঙ্গলের প্রশিক্ষনের দায়িত্ব। মঙ্গলবার সরকারিভাবে তার নাম কোচ হিসেবে ঘোষণা করা হল। সার্জিও লোবেরা  হাতছাড়া হওয়ার পরে বিকল্প হিসেবে আন্তেনিও লোপেজ হাবাস এবং কার্লোস কুয়াদ্রাতের নাম নিয়ে আলোচনা হচ্ছিল।  আইএসএল জয়ী দুই কোচের মধ্যে কোনও একজনকে কোচ করা হতে পারে।  তবে সম্ভাবনা কার বেশি এই প্রশ্নে উত্তর, দৌড়ে এগিয়ে কার্লোস কুয়াদ্রাত। এবং সেটাই সত্যি হল।

কে এই কুয়াদ্রাত?

২০১৭-১৮ মরশুমে অ্যালবার্ট রোকা বেঙ্গালুরু এফসি-র  দায়িত্ব ছেড়ে দেওয়ার পর সুনীল ছেত্রীদের  দায়িত্ব নেন কুয়াদ্রাত। ২০১৮-১৯ মরশুমেই সুনীলদের আইএসএল জেতান কুয়াদ্রাত। সেবছর চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি , লিগ শিল্ডও  ঘরে তুলেছিল বেঙ্গালুরু। পরের বছর ২০১৮-১৯ মরসুমে আবারও প্লে অফে পৌঁছে যায় বেঙ্গালুরু। ২০১৯-২০ মরশুমে তৃতীয়বার প্লে অফে যায় বিএফসি। টানা তিন মরসুম কোচ হিসেবে ধারাবাহিকতা দেখিয়েছিল কুয়াদ্রাত।

২০১৮-১৯ সালে , ১১ ম্যাচ অপরাজিত ছিল বেঙ্গালুরু এফসি, যা নজির। ইন্ডিয়ান সুপার লিগে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে বেঙ্গালুরু।   ২০১৭ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের ডিসেম্বর অবধি  ঘরের মাঠে সুনীল ছেত্রীরা ১৭টি ম্যাচে অপরাজিত ছিলেন। এটাও  নজির। ২০১৯-২০ মরশুমে কার্লেস কুয়াদ্রাতের কোচিং-এ  এএফসি কাপ বাছাইপর্বে পারো এফসিকে ৯-১ গোলে পরাজিত করে বেঙ্গালুরু। যা কোনও বিদেশি দলের বিরুদ্ধে কোনও ভারতীয় ক্লাবের রেকর্ড।

২০২১-২০২২ মরশুমে তিনি সাইপ্রাসের ক্লাব অ্যারিস লিমাসোলে যোগ দেন। সেখানেও তিনি বেশ সফল। প্রথমবার তাঁর কোচিং-এ ডেনমার্কের ক্লাব এফ সি মিডতেল্যান্ড কে উয়েফা ইউরোপিয়ান প্রতিযোগিতায়ও স্থান করে দিতে পেরেছেন।

নতুন কোচের পরামর্শ মতোই দল গড়া হবে,এইবছর প্রথম থেকে বলে আসছে ইস্টবেঙ্গল। বেশ কয়েকজন ভারতীয় এবং বিদেশি ফুটবলারের সঙ্গে রিক্রুটাররা কথাও বলেছেন। কিন্তু কোচের বিষয়টি চুড়ান্ত না হওয়ার জন্য কোনও কিছুই প্রকাশ্যে নিয়ে আসা হচ্ছে না। কোচ নিয়োগ সম্পূর্ন হওয়ার পরে নতুন দল গঠনের প্রক্রিয়াও গতি পাবে।  শোনা যাচ্ছে কুয়াদ্রাত ইতিমধ্যেই তার পছন্দের ফুটবলারদের তালিকা দিয়েছেন।  চলতি সপ্তাহের মধ্যেই সেই ছবিটা হয়তো ছবিটা আরও পরিষ্কার হয়ে যাবে।(EVM News)ইস্টবেঙ্গলের নতুন কোচ কারলেস কুয়াদ্রাত

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর