ইভিএম নিউজ ব্যুরো, ৬ জুনঃ (Latest News) কুন্তলের সুর কালীঘাটের কাকুর গলায়, চাপ দিচ্ছে ইডি? কুন্তলের পর এবার কালীঘাটের কাকু। ইডির বিরুদ্ধে আবারও শেখানো বুলি জোর করে চাপ দিয়ে বলিয়ে নেওয়ার অভিযোগ তুললেন সুজয় কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। দিনকয়েক আগেই প্রায় টানা সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করেছিল ইডির আদিকারিকারা। আপাতত আদালতের নির্দেশে ১৪ দিনের ইডি হেফাজতে রয়েছেন কালীঘাটের কাকু।

গ্রেফতারের আগেই সুজয়কে জিজ্ঞাসাবাদের সময় তার সঙ্গে নিয়োগ দুর্নীতির গভীর সম্পর্ক রয়েছে বলে দাবি করেছিলেন ইডির আধিকারিকরা। সুজয়ের কাছ থেকে বাজেয়াপ্ত করা ফোন থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার করতে সক্ষম হয়েছিলেন তারা। পাওয়া গিয়েছিল বেশ কিছু হার্ড কপিও। পাশাপাশি সন্ধান মিলেছিল ৫০ টির মতো ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টের। ইডির অভিযোগ, এই অ্যাকাউন্টগুলির মাধ্যমেই নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছিল।

মঙ্গলবার ইডির হেফাজতে থাকাকালীনই কাকুর অভিযোগ, দুর্নীতির কথা জোর করে স্বীকার করতে চাপ দিচ্ছেন ইডির অফিসাররা। এই মর্মে আদালতের কাছে তাকে জেরার সময় নিজের আইনজীবী সেলিম রহমানকে উপস্থিত থাকার আবেদন জানান কাকু।

আদালতকে দেওয়া চিঠিতে সুজয় লেখেন, ‘কোড অফ ক্রিমিনাল প্রসিডিওরে ১৯৭৩ সালের ৪১ডি ধারা অনুযায়ী ইডির জিজ্ঞাসাবাদের সময় আইনজীবীকে পাশে পাওয়ার অধিকার রয়েছে’। মঙ্গলবার ব‌্যাঙ্কশাল কোর্টে সুজয়কৃষ্ণের আইনজীবী আবেদন জানান, ইডির আধিকারিকরা তার উপর অসাংবিধানিকভাবে চাপ সৃষ্টি করছেন, যাতে তিনি ইডির আনা অভিযোগগুলি স্বীকার করে নেন। তাই সুজয়কৃষ্ণ ভদ্রকে জেরার সময় যেন তার আইনজীবীকে উপস্থিত থাকতে দেওয়া হয়’।

পাল্টা ইডির আইনজীবী ফিরোজ এডুলজি এবং ভাস্করপ্রসাদ বন্দ্যোপাধ‌্যায় জানান, জেরার সময় অসাংবিধানিকভাবে চাপ দেওয়া হচ্ছে বলে যে অভিযোগ তোলা হচ্ছে তা সর্বৈব মিথ্যা। আদালত নির্দেশ দিয়েছে, একদিন অন্তর ৩০ মিনিটের জন্য তিনি তার আইনজীবীর সঙ্গে দেখা করতে পারবেন। (EVM News)

 

 

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর