ইভিএম নিউজ ব্যুরো, ১০ জুলাইঃ (Latest News) কুন্তল মামলায় রক্ষাকবচ পেল না অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাইকোর্টের সিদ্ধান্তে হস্তক্ষেপ করল না শীর্ষ আদালত। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জেরা করতে পারবে বলে আগেই জানিয়েছিল সুপ্রিম কোর্ট। সোমবার আদালতের বক্তব্য চাইলে ইডিও নিয়োগ মামলায় তাকে জেরা করতে পারবে।

নিয়োগ দুর্নীতি থেকে কয়লা,বালি গরু পাচারের যে তদন্ত চলছে তাতে বারবার সামনে আসছে অভিষেক ব্যানার্জীর নাম এবং তার স্ত্রী ও পরিবারের নাম। ইডি ও সিবিআই বারবার তদন্তের জন্য তলব করেছে অভিষেককে।বিশেষ করে কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এর নাম একেবারে সামনে এসেছে। আর এরই পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে প্রথমে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তারপর বিচারপতি অমৃতা সিনহার পর্যবেক্ষণ ছিল, তদন্তের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা যেতে পারে। এমনকি বিচারপতি সিনহা এও বলেছিলেন অভিষেক যদি নির্দোষ থাকে তাহলে ভয় না পেয়ে তদন্তের মুখোমুখি হয়ে বিষয়টিকে পরিষ্কার করুক। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার ছুটে গেছেন সুপ্রিম কোর্টে, রক্ষা কবজ পেতে। তার আশঙ্কা তাকে যখন তখন গ্রেফতার করতে পারে ইডি -সিবিআই। তবে আজ একেবারে জোড় ধাক্কা খেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সুপ্রিম কোর্টের  পর্যবেক্ষণ যে বিচারপতি অমৃতা সিনহার  নির্দেশে হস্তক্ষেপ করা যাবে না। সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিয়েছে কোন রিলিফ এই মুহূর্তে অভিষেকের তদন্তে দেওয়া যাবে না। তাহলে সম্পূর্ণ তদন্ত প্রক্রিয়া ব্যাহত হবে। এবার ইডি এবং সিবিআই-এর এর রাস্তা একেবারে পরিষ্কার হয়ে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার বিষয়। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। তার পরে আপনারা যখন ডাকবেন, তখনই যাব।’’ ইতিমধ্যেই পঞ্চায়েত ভোট অতিক্রান্ত। ১১ জুলাই ভোটের গণনা। তার পর অভিষেককে ডাকা হবে কি না, তা অবশ্য সময়ই বলবে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর