ইভিএম নিউজ ব্যুরো, ৭ অগাস্টঃ (Latest News) কয়লা পাচার কাণ্ডে এবার নয়া মোড়। ইনফোর্সমেন্ট ডিরেক্টরের সূত্রের দাবি, ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত আসানসোল, দুর্গাপুর বাঁকুড়া বীরভূম,পুরুলিয়া সহ বেশ কিছু জেলার উচ্চপদস্থ পুলিশ কর্তারা বিপুল অর্থের বিনিময়ে কয়লা পাচারে সাহায্য করেছে। এদের মধ্যে তিনজন পুলিশ কর্তার কাছেই গিয়েছে প্রায় ৪৩ কোটি টাকা বা তারও বেশি।

ইডি সূত্রটির আরও দাবি, এই সমস্ত পুলিশকর্তাদের কাছে এই বিপুল অর্থ পৌঁছে দেওয়ার মূল কারিগর কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। এক এক দিন এক একটি গাড়িতে করে অর্থ পৌঁছে দেয়া হতো ওই সমস্ত পুলিশ অফিসারদের কাছে। তদন্তকারী সংস্থার আধিকারিকদের দাবি, গাড়ি চালকদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নথিভুক্ত করা হয়েছে তাদের বয়ানও।

তদন্তকারী সংস্থার সূত্রের আরও দাবি, শুধু টাকা নয়, কয়লা পাচারের কালো টাকায় বিদেশি দামি গাড়িও উপহার হিসেবে দেওয়া হয়েছে ওই সমস্ত পুলিশকর্তাদের।

লালাকে জিজ্ঞাসাবাদের পর উঠে আসা বয়ানের সূত্র ধরে ইতিমধ্যেই ১০ থেকে ১২ জন পুলিশ কর্তাকে দিল্লিতে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে ইডি সূত্রের খবর। যাচাই করা হয়েছে সেই সমস্ত পুলিশকর্তাদের সম্পত্তি এবং ব্যাংক সংক্রান্ত নথিপত্র। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর