ইভিএম নিউজ ব্যুরো, ২০ ফেব্রুয়ারিঃ রবিবার সকালে একদিকে যখন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভে ব্যস্ত তৃণমূল শিবির, অন্যদিকে ঠিক সেই সময় জেলা বিজেপির কার্যালয়ে পদ্ম ফুল আঁকা গেরুয়া পতাকা হাতে তুলে নিলেন দিনহাটার তৃণমূল বিধায়ক তথা উত্তর বঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের ভাগ্নী উজ্জ্বয়িনী রায়। প্রয়াত ফরওয়ার্ড ব্লক নেতা তথা উদয়ন গুহের পিতা কমল গুহের অতীতে কোচবিহার জেলার জন্য যে অবদান রয়েছে সেই প্রসঙ্গ উল্লেখ করে উত্তরবঙ্গে বিজেপি দলের হয়ে সক্রিয়ভাবে কাজ করতে চান বলে জানান সদ্য দলে যোগ দেওয়া উজ্জ্বয়িনী  এমনকি প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর আদর্শ মেনে দলকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চান বলে জানান এই নবাগতা।

ভাগ্নীর বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে উদয়ন গুহের বক্তব্য, কে কোন দলে যোগ দেবেন সেটা তাঁর ব্যাক্তিগত ব্যাপার। তাছাড়াও ভাগ্নী ও তাঁর পরিবারের সঙ্গে ছয় বছর পূর্বেই সম্পর্কের ইতি টেনেছিলেন বলে জানান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। মন্ত্রীর কথায়, তিনি তৃণমূলে যোগ দেওয়ার অনেক আগে থেকে তাঁর পরিবারের অনেক সদস্যই সক্রিয় ভাবে বর্তমান শাসক দলের সঙ্গে যুক্ত রয়েছেন এমনকি তাঁর একমাত্র পুত্র সায়ন্তন সক্রিয় রাজনীতির থেকে বিচ্ছিন্ন থেকেও আগাগোড়াই তৃণমূলের সমর্থক বলে জানান উদয়ন।

এইদিন নিহত প্রেম কুমার বর্মণের হত্যাকারীদের শাস্তির দাবিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ির ১৫০ মিটারের মধ্যে অবস্থান কর্মসূচি নিয়েছিল তৃণমূল দল। কিন্তু নিশীথের বাড়ির সামনে ১৪৪ ধারা জারি এবং কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা থাকার কারণে যথেষ্ট চাপে পড়তে হয়েছিল তৃণমূল দলকে। এমনকি জেলা তৃণমূলের একাধিক নেতারাও এই কর্মসূচিতে অংশ নেননি বলে জানা যায়। এই রকম পরিস্থিতিতে উদয়ন ভাগ্নীর কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর হাত ধরে বিজেপিতে যোগদান পঞ্চায়েত ভোটের আগে শাসক দলের কাছে যথেষ্ট অস্বস্তির কারণ হয়ে দাঁড়ালো বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর