উইকেন্ড

রাজীব ঘোষ, ১৫ সেপ্টেম্বর: উইকেন্ডের সেরা ডেস্টিনেশন | ঘুরে আসুন সামান্য খরচেই

সপ্তাহ জুড়ে চরম ব্যস্ততা। আর তারপরে সাপ্তাহিক ছুটি পেলেই মনটা আনচান করে ওঠে। যদি সব ব্যস্ততা ভুলে উইকেন্ডে কাছে পিঠে কোথাও একটু ঘুরে আসা যায়। যেখানে থাকবে না শহুরে কোলাহল। থাকবে না টাকা উপার্জনের জন্য টার্গেট কমপ্লিটের চাপ। থাকবে না কোনও কাজের ব্যস্ততা। থাকবে শুধু একেবারে নিখাদ প্রাকৃতিক শোভা উপভোগ করতে করতে হারিয়ে যাওয়া।

NBSTC-র পুজো প‍্যাকেজ! ঘুরে নিন পাহাড়-ডুয়ার্স

তাই সবাই ব্যস্ততার ফাঁকে দু’দণ্ড শান্তির খোঁজে উইকেন্ডে এমন কোনও জায়গায় ঘুরে আসতে চান, যেখানে একদিকে রয়েছে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য (Nature Beauty) আবার তার জন্য বেশি পয়সা খরচ করে বহুদূর যেতে হবে না। হ্যাঁ, এ রকমই একটি দারুন উইকেন্ড ডেস্টিনেশনে (Weekend Destination) ঘুরে আসতে পারেন।

ছবি-ভিডিও শ্যুটিংয়ের দুর্দান্ত লোকেশন | করুন ছোট্ট ট‍্যুর

জায়গার নাম, গাদিয়াড়া। কলকাতার খুব কাছেই ভাগীরথী হুগলি, রূপনারায়ণ ও দামোদর নদীর সঙ্গমস্থলে এই জনপ্রিয় পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে। গাদিয়াড়া Tourist স্পটের একদিকে রয়েছে দক্ষিণ ২৪ পরগনার গেঁওখালি, আর অন্যদিকে পূর্ব মেদিনীপুরের মহিষাদল রাজবাড়ি। গাদিয়াড়া টুরিস্ট স্পট জনপ্রিয় হয়ে উঠেছে আরও একটি কারণে। সময় কাটাতে নদীর পাড়ে বসে ধরতে পারেন টাটকা মাছ। তাই দূরে কোথাও না গিয়ে উইকেন্ডের Destination হতে পারে এই গাদিয়াড়া। একটা দুর্দান্ত Weekend প্ল্যান করে ফেলুন। আর চলে আসুন গাদিয়াড়া। পাবেন টাটকা ইলিশ, তিনটে নদীর অপূর্ব সঙ্গমস্থল। ঘুরে দেখতে পারেন এখানকার প্রাকৃতিক শোভা। মন জুড়িয়ে দেবে।

মনের শান্তির খোঁজে ছুটে যান পাহাড়ি গ্রামে

কীভাবে যাবেন গাদিয়াড়া?
কলকাতার কাছাকাছি হওয়ায় যোগাযোগ ব্যবস্থা যথেষ্ট সহজ। হাওড়া, কলকাতা থেকে বাসে করে উলুবেড়িয়া হয়ে শ্যামপুর যেতে হবে। অন্যদিকে ট্রেনে করেও আসতে পারেন। সেক্ষেত্রে হাওড়া স্টেশন থেকে ট্রেনে করে উলুবেড়িয়া স্টেশনে এসে নামতে হবে। তারপর সেখান থেকে বাস ধরে সোজা গাদিয়াড়া। জলপথেও আসতে পারেন। দক্ষিণ ২৪ পরগনা থেকে সামান্য খরচেই জলপথে চলে আসা যায় এই ট‍্যুরিস্ট স্পটে।

কোথায় থাকবেন?
গাদিয়াড়া পর্যটন কেন্দ্রে থাকার জন্য একাধিক সুব্যবস্থা রয়েছে। রাত্রিবাসের জন্য সরকারি আবাসনে থাকতে পারেন। আবার পাশাপাশি বহু বেসরকারি হোটেল রয়েছে। নিজের সামর্থ্য অনুযায়ী যেকোনও একটিতে দুটো দিন কাটিয়ে যান। সপ্তাহ শেষে উইকন্ডের ছুটিতে কাছাকাছি কোথাও বেড়াতে যাওয়ার আদর্শ ডেস্টিনেশন হলো গাদিয়াড়া পর্যটন কেন্দ্র।  ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর