ইভিএম নিউজ ব্যুরো, ৭ অগাস্টঃ (Latest News) রাজ্যজুড়ে অভিযুক্ত বিডিওরা কি চাকরি থেকে বরখাস্ত হওয়ার আশঙ্কা প্রকাশ করছে? কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা কি এই সব বিডিওদের নিয়ে কোনো কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিতে চলেছে রাজ্য সরকারকে?

এই নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিংহা রায়ের ডিভিশন বেঞ্চ, বিচারপতি অমৃতা সিনাকে অনুরোধ করেছে, যে তিনি যেন বিডিওদের বক্তব্য না শুনে তাদের বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ না দেন রাজ্য সরকারকে।

হাওড়ার উলুবেরিয়ার বিডিওর বিরুদ্ধে ওঠা বেনিয়ম নিয়ে গত ২৭ জুলাই কলকাতা হাইকোর্ট দ্বারা নিয়োজিত প্রাক্তন বিচারপতি দেবী প্রসাদ দের নেতৃত্বাধীন তদন্ত কমিটির তদন্তের রিপোর্টের ভিত্তিতে সেখানকার এসডিও শমিক কুমার ঘোষ এবং ভিডিও নীলাদ্রিশেখর দে-কে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছিল হাইকোর্ট। সেই মতো তাদেরকে সাসপেন্ডও করে রাজ্য সরকার। এরপর ওই সাসপেন্ডেড বিডিও কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের শরণাপন্ন হলে পরে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চ অমৃতা সিনহাকে বিডিওদের ব্যাপারে বিবেচনা করে তবেই সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ জানায়।

এদিকে আইনজীবী মহলের একাংশের কথায়, পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব থেকে শুরু করে, ভোটের দিন হয়ে গণনা পর্যন্ত যেভাবে ভিডিওদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠেছে তার ভিত্তিতে বিচারপতি অমৃতা সিনহা যদি সমস্ত অভিযুক্ত বিডিওদের বিরুদ্ধেই সিবিআই তদন্তের নির্দেশ দেন তবে এই সকল অভিযুক্ত বিডিওদেরই গভীর সমস্যায় পড়তে হতে পারে তা তারা মোক্ষম বুঝতে পারছেন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর