ইভিএম নিউজ ব্যুরো, ২০ জুলাইঃ (EVM News) বিভিন্ন দুর্নীতি ইস্যুতে নিস্তার পাওয়ার জন্য বারবার কোর্টের দ্বারস্থ হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় এফআইআর দায়ের হয়েছে তার নামে। এরপর কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের তলব এড়াতে সেই এফ আই আর খারিজের জন্য আবেদন করেন হাইকোর্টে । কিন্তু হাইকোর্ট সেই আবেদন নামঞ্জুর করলে তিনি সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন। সুপ্রিম কোর্টও সেই আবেদন খারিজ করে পুনরায় বিষয়টিকে কলকাতা হাইকোর্টে স্থানান্তরিত করে। অবশেষে তিনি নতুন ভাবে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের সিঙ্গেল বেঞ্চে এফআইআর খারিজের আবেদন করেন।

এর আগে কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেকের নাম জড়ালে তিনি বারবার কোর্টের দ্বারস্থ হয়েছেন । একবার হাইকোর্ট, তো আরেকবার সুপ্রিম কোর্ট। কিন্তু নিস্তার মেলেনি কোথাও । অনেক টালবাহানার পর অবশেষে কুন্তল ঘোষের চিঠি মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী দল, এমনটা রায় দেয় কলকাতা হাইকোর্ট। পাশাপাশি অভিষেককে তদন্তে সব রকম সহযোগিতা করার নির্দেশ দেয় আদালত।গঙ্গাজলঘাটিতে তৃণমূলের ভাঙন

অভিষেক বন্দ্যোপাধ্যায় তিনি বারবার জোর গলায় বলে আসছেন যে তিনি কোনরকম দুর্নীতির সঙ্গে যুক্ত নন। তার বিরুদ্ধে কোন তথ্য-প্রমাণ পেলে, তিনি নিজেই ফাসির মঞ্চে ঝুলে পড়বেন। ফলে প্রশ্ন উঠছে, তিনি যখন নিজেই জানেন যে তিনি নির্দোষ, কোনরকম দুর্নীতির সঙ্গে কোন যোগাযোগ নেই তার, তাহলে কেন বারবার রক্ষা কবচ চেয়ে হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে ছুটছেন তিনি। ওয়াকিবহাল মহলের মত, এসব করে তিনি শুধু সময়ের অপব্যবহারই করছেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাকে জিজ্ঞাসাবাদ করবেই। অন্যায় করলে নিস্তার তিনি পাবেন না। পাশাপাশি তার দলের লোকজনই এই দুর্নীতির সঙ্গে যুক্ত বলে অভিযোগ। সমস্ত তথ্য প্রমাণ জোগাড় করেই ইডি-সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠাচ্ছে।

আগামী ২৪ জুলাই সোমবার এই মামলার শুনানি হতে পারে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর