৭৮

ব্যুরো নিউজ, ১৯ ডিসেম্বর: ৭৮ জন সাংসদকে সাসপেন্ড | ইন্ডিয়া জোটের বৈঠকে কী সিদ্ধান্ত?

আজ দিল্লিতে বৈঠক ইন্ডিয়া জোটের। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে বিজেপির বিরুদ্ধে এজেন্ডা ঠিক করতে এদিন বৈঠক বিরোধী জোটের। এদিকেন সোমবার নজিরবিহীনভাবে সাংসদদের সাসপেনশনের ঘটনাতেই এই বৈঠকের ডাক দিয়েছেন খাড়্গে। আজ সকাল ১০ টায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে বিরোধী জোটের বৈঠক।

ICU-তে অভিনেত্রী তনুজা | হাসপাতালে দুশ্চিন্তায় কাজল

প্রসঙ্গত, বিশৃঙ্খলার অভিযোগে সোমবার রাজ্যসভা ও লোকসভা থেকে মোট ৭৮ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এর আগেও ১৫ জনকে সাসপেন্ড করা হয়েছিল। অর্থাৎ চলতি অধিবেশনে মোট ৯২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এই ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদের পদক্ষেপ নির্ণয় করতে এদিন সমস্ত বিরোধী সংসদীয় দলের নেতাদের নিয়ে দিল্লীতে বৈঠক।

ইতিমধ্যেই সাংসদদের একাংশ জানিয়েছে, বিরোধী সাংসদরা একজোট হয়ে অধিবেশনের পরবর্তী দিনগুলি অধিবেশন বয়কট করবে। এই বিষয়ে আজ ইন্ডিয়া জোটের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। এই বৈঠকের পর বিরোধী সংসদীয় দলের নেতা এবং সাসপেন্ড হওয়া সাংসদরা গান্ধী মূর্তিতে যাবেন। এরপর বিজয় চকে সাংবাদিক বৈঠক করবেন বিরোধী সংসদীয় দলের নেতারা।

প্রসঙ্গত, গত বুধবার লোকসভায় হানার ঘটনার পর থেকেই সংসদ ভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিবৃতির দাবি জানিয়ে ওয়েলে নেমে স্লোগান দেন তাঁরা। এই ঘটনায় চূড়ান্ত বিশৃঙ্খলার অভিযোগে সাংসদকে সাসপেন্ড করা হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর