কিলো

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: ২.৫ কিলো সোনা-হিরের গয়না উদ্ধার

কেজি কেজি সোনা! টাকার পর এবার ইডির হানায় উদ্ধার কেজি কেজি সোনা। যার বাজার মূল্য কোটি কোটি টাকা।

দেশে করোনা আতঙ্ক! আক্রান্ত ৬৩

কামারহাটি পুরসভার এক ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে উদ্ধার ২.৫ কিলো সোনা-হিরের গয়না। ইডির হানায় উঠে এল আড়াই কিলো সোনা- হিরের গয়না। কামারহাটি পুরসভার এক ইঞ্জিনিয়ার তমাল দত্তের বাড়ি থেকেই এই বিপুল সম্পত্তি উদ্ধার হয়েছে বলে খবর। তমালের অর্জুনপুরের ফ্ল্যাট থেকে এই সম্পত্তির নথি ও গয়না উদ্ধার করে ইডি।

পুরনিয়োগ দুর্নীতি মামলায় প্রথম থেকেই কামারহাটি পুরসভা ইডির স্ক্যানারে। এবার তদন্তে নেমে ওই পুরসভারই এক ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে কোটি কোটি টাকার গয়না উদ্ধার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

চাকরি পাওয়ার ৬ বছরের মধ্যে এত টাকার সম্পত্তি কীভাবে? তাই জানতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পুর-দুর্নীতি মামলার তদন্তে নেমে এই সম্পদের খোঁজ পেয়েছে ইডি। প্রশ্ন উঠছে, তা হলে কি চাকরি বিক্রির টাকাতেই এই বিপুল সম্পত্তি ওই ইঞ্জিনিয়ারের?

একজন ইঞ্জিনিয়ারের মাত্র ৬ বছরের কর্মজীবনে কীভাবে এই সম্পত্তি? সেই প্রশ্নেরই উত্তর চাইছে ইডি। আয়ের সঙ্গে সঙ্গতিহীন এই সম্পত্তি এবার ইডির স্ক্যানারে।
সূত্রের খবর, যে সম্পত্তির নথি তদন্তকারীরা পেয়েছেন, তা প্রায় কোটি টাকার কাছাকাছি। যদিও ঘটনায় তমাল দত্তর দাবি, এইসবই তাদের পারিবারিক গয়না। তবে ইডি সূত্রে খবর, এই দাবির সপক্ষে এখনও তমাল দত্ত কোনও নথি পেশ করতে পারেননি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর