স্বস্তি

ব্যুরো নিউজ, ১২ জানুয়ারি: সুপ্রিম স্বস্তি নিশিথের | পেলেন রক্ষাকবচ 

কলকাতা হাইকোর্ট খারিজ করেছিল রক্ষাকবচ। তবে দেশের শীর্ষ আদালতে রক্ষাকবচ পেলেন নিশীথ প্রামাণিক।

সব সম্পত্তি শ্বশুরের, বয়ান পার্থের জামাই কল্যাণ ভট্টাচার্জের

কলকাতা হাইকোর্ট খারিজ করেছিল রক্ষাকবচের আবেদন। তারপরই সোজা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। অবশেষে সুপ্রিম নির্দেশেই স্বস্তি নিশীথের।

২০১৮ সালে কোচবিহারের দিনহাটায় এক ব্যক্তিকে গুলি করার ঘটনায় নাম জড়ায় নিশীথের। খুনের ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। যুক্ত হয়েছিল ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ২২৬ ধারা। সেই মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে ছিল সেই মামলার শুনানি ছিল। সেখানেই  নিশীথ প্রামাণিকের রক্ষাকবচের আর্জি খারিজ হয়ে যায়।

এরইমধ্যে একাধিকবার নিশীথের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল। তাঁকে গ্রেফতারির জোরালো দাবি করতে দেখা গিয়েছিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকেও। দিনহাটা থানা ঘেরাওয়ের ডাকও দেন তিনি।

এদিকে রক্ষাকবচ না মেলায় নিশীথকে গ্রেফতার করার ক্ষেত্রে আর কোনও বাধা ছিলনা। পুলিশ চাইলে নিশীথ প্রামাণিককে গ্রেফতার করতে পারতো। সেই কারণেই কলকাতা হাইকোর্ট আবেসন খারিজ হয়ে গেলে দ্রুত সুপ্রিম কোর্টে রক্ষাকবচের আবেদন করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তবে এদিন সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ, ২২ জানুয়ারি কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে শুনানি পর্যন্ত তার বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ করতে পারবে না রাজ্য পুলিশ। আবশেষে সুপ্রিম স্বস্তি নিশিথের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর