সাত

ব্যুরো নিউজ, ৩০ নভেম্বর: সাত দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

ডিসেম্বরের প্রথম সপ্তাহেই সাত দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ৬ ডিসেম্বর বুধবার উত্তরবঙ্গ সফরে যাবেন তিনি। একাধিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

লোকসভা ভোটের আগে এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। মুখ্যমন্ত্রীর সফরকালে উত্তরবঙ্গে বিজনেস সামিটেরও আয়োজন করা হবে বলে সূত্রের খবর।

মহাকাশে পাড়ি দিতে ইচ্ছুক রাজ্যপাল

প্রশাসনিক সূত্রের খবর, উত্তরবঙ্গ সফরে গিয়ে সরকারি পরিষেবা প্রদান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ ডিসেম্বর কার্শিয়াংয়ে সরকারি পরিষেবা প্রদান করবেন। ১০ ডিসেম্বর জলপাইগুড়ি জেলার বানারহাটে পাট্টা বিতরণ করবেন। এই দুই অনুষ্ঠানের মধ্যে ৭ ডিসেম্বর উত্তরবঙ্গে আট জেলাকে নিয়ে বিজনেস সামিট হবে উত্তরবঙ্গে। সেই সম্মেলমনের প্রস্তুতি হিসাবে বৃহস্পতিবার উত্তরবঙ্গের আট জেলার জেলাশাসকদের নিয়ে নবান্নে বৈঠকও করবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

সূত্রের খবর, বিশ্ব বঙ্গ বাণিজ্য শিল্প সম্মেলন এবং তারপরে পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে আইটি হাব করার জন্য আইটি দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি তথা আইপিএস রাজীব কুমারকে একটি খসড়া করার নির্দেশ দিয়েছিলেন। বিজিবিএস-এ বক্তব্য রাখার সময় উত্তরবঙ্গে আইটি হাব গড়ার ইচ্ছা একাধিক বার প্রকাশ করে মুখ্যমন্ত্রী। শিল্পপতিদের এ জন্য আহ্বানও জানিয়েছিলেন।

ধূপগুড়ি উপনির্বাচনে জয়ের পর এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম উত্তরবঙ্গ সফর। সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যে তার প্রস্তুতিও জোরকদমে শুরু করেছে শাসক দলও। আর তার মধ্যেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর রাজনীতিক ভাবে তাৎপর্যপূর্ণ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর