সাগরে

ব্যুরো নিউজ, ১৪ জানুয়ারি: সাগরে পূণ্যার্থীদের পরিসংখ্যানে নয়া রেকর্ড

সাগরে পূণ্যার্থীদের ঢল। এই পরিস্থিতিতে নয়া রেকর্ড গড়ল পূণ্যার্থীদের পরিসংখ্যান। পাশাপাশি সতর্ক প্রশাসন। সুন্দরবন পুলিশ জেলার এসপি কটেশ্বর রাও গঙ্গাসাগর মেলার কন্ট্রোলরুমে বসে গভীর রাত পর্যন্ত টিভি স্কিনে চোখ রাখলেন, কোথাও কোনো অসুবিধা হলেই কন্ট্রোল রুম থেকেই তিনি সমস্ত পুলিশ আধিকারিককে সমস্যা সমাধানের জন্য নির্দেশ দিচ্ছেন।

তল্লাশিতে রেয়াত নয়, বুঝিয়ে দিলো বাহিনী

রবিবার মধ্যরাত থেকে সোমবার দুপুর পর্যন্ত মকরস্নানের পূণ্যতিথি। তবে এর আগে শনিবার পর্যন্ত গঙ্গাসাগরে যত মানুষ এসেছেন, তাতে নয়া রেকর্ড তৈরি হতে চলেছে বলে জানা যাচ্ছে। এই আবহে ভিড়ের অবিশ্বাস্য সেই পরিসংখ্যান তুলে ধরলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। এদিকে ভিড়ের রেকর্ড হওয়ার বিষয়ে আশাবাদী জেলা প্রশাসনও। 
মকরস্নানের আগেই উঠে এল পূণ্যার্থীদের অবিশ্বাস্য পরিসংখ্যান। বুধবার গঙ্গাসাগর মেলা শুরু হওয়ার পর থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত ৪৫ লক্ষ পুণ্যার্থী গঙ্গাসাগরে স্নান সেরে ফিরে গিয়েছেন বলে জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।
এবছর পূণ্যস্নানের যোগ রয়েছে রবিবার (ইংরেজি মতে সোমবার) রাত ১২টা ১৩ মিনিট থেকে সোমবার দুপুর ১২ টা ১৩ মিনিট পর্যন্ত। মুখ্যমন্ত্রীর নির্দেশে শনিবারই গঙ্গাসাগরে যান মন্ত্রী অরূপ বিশ্বাস, সুজিত বসু, শোভনদেব চট্টোপাধ্যায়রা। সেখানে গিয়ে গোটা ব্যবস্থা খতিয়ে দেখেন তাঁরা। এমনকি পূণ্যার্থীদের ভিড় সামলাতে কলকাতা থেকে কাকদ্বীপ পর্যন্ত একাধিক বাফার জোন তৈরি করা হয়েছে। মেলা প্রাঙ্গণে রয়েছে ৩৪টি ওয়াচ টাওয়ার। ১১০০ সিসি ক্যামেরা ও ড্রোনের মাধ্যমে নজদারি চলছে। এরই পাশাপাশি সুন্দরবন পুলিশ জেলার এসপি কটেশ্বর রাও গঙ্গাসাগর মেলার কন্ট্রোলারে বসে গভীর রাত পর্যন্ত নজরদারি চালান। কোনো অসুবিধা বা সন্দেহজনক কোনও বিষয় নজরে আসলেই ব্যবস্থা নেনেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর