ব্যুরো নিউজ, ১৪ জানুয়ারি: সংক্রান্তির আগে জাঁকিয়ে শীত কলকাতায় | রয়েছে বৃষ্টির পূর্বাভাস

পৌষ সংক্রান্তির আগে জাঁকিয়ে শীত কলকাতায়। রাত পোহালেই আবার মকর স্নান। তার আগে হাড় কাঁপানো ঠান্ডাকে সঙ্গী করেই গঙ্গাসাগরের পথে পুন্যার্থীরা।

গঙ্গাসাগর মেলা প্লাস্টিক মুক্ত করতে পথে জেলা প্রশাসন

তিলোত্তমার পারা বর্তমানে ঘোরাফেরা করছে ১২ ডিগ্রির আশপাশে। পশ্চিমের জেলাগুলিও রয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

এদিকে ঘন কুয়াশায় বিপর্যস্ত রেল, বিমান, সড়ক এমনকি ফেরি পরিষেবাও। জাঁকিয়ে ঠান্ডা গোটা বাংলায়। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে উত্তর-পশ্চিমের জেলাগুলিও। আলিপুরের আবহাওয়া দফতর জানাচ্ছে, গত দু’দিনে কলকাতায় রাতের তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গিয়েছে। আগামী ৪ থেকে ৫ দিন এমনই শীতের এই দাপট দেখা যাবে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৯ ডিগ্রি।

বুধ-বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকেই থাকতে পারে আকাশের মুখ ভার। তারপর থেকেই ফের বাড়তে পারে তাপমাত্রা। বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে মঙ্গলবার নাগাদ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বুধ ও বৃহস্পতিবার দুই চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরইমধ্যে সিকিমেও বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পাশাপাশি দার্জিলিংয়ের কিছু এলাকায় তুষারপাতও হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর