শৈত্য

ব্যুরো নিউজ, ১৭ জানুয়ারি: শৈত্যপ্রবাহের জেরে কাঁপছে দক্ষিণ দিনাজপুর

উত্তরবঙ্গ জুড়ে বইছে শৈত্য প্রবাহ। এর প্রভাব পড়েছে দক্ষিণ দিনাজপুর জেলাতেও। তার জেড়ে হার কাঁপানো ঠান্ডায় জবুথবু জেলাবাসী। গতকাল থেকে আজ সকাল অবধি ঘন কুয়াশা ও প্রচণ্ড ঠান্ডায় একেবারে ঘরে আটকে মানুষজন। তাপমাত্রা একেবারে নেমে গিয়ে দাঁড়িয়েছে ১৫ ডিগ্রিতে।

নাথুলা ছাঙ্গু পেলিং- এ বরফ, পর্যটককে নিষেধাজ্ঞা

প্রচণ্ড ঠান্ডা ও হিমেল হাওয়ায় রাস্তায় মানুষ একেবারেই নেই বললেই চলে। এত ঠান্ডায় অনেককে রাস্তায় আগুন পোহাতেও দেখা গিয়েছে। তবে শীতের সকলে ও বিকেলে উপচে পড়া ভীড় দেখতে পাওয়া যায় চায়ের দোকানে। ঠান্ডায় রাস্তায় একেবারেই যানবাহন চলাচল শুন্য হয়ে যায়। ঠাণ্ডার কারনে পশুপাখিও একেবারেই তাদের নিজের ঠিকানা ছাড়া বের হয়নি। ঠান্ডায় কাপছে গোটা উত্তরবঙ্গ।

আগামী দুদিনে তাপমাত্রা আরো নামবে বলে দাবী আবহাওয়াবিদদের। শীতের পারদ নামছিলনা বলে অনেকেই অনুশোচনায় ভুগছিলেন। গত কয়েকদিন থেকে হাড় হিম করা ঠান্ডায় ঠকঠক করে কাঁপছে দক্ষিণ দিনাজপুর জেলার আবাল-বৃদ্ধ-বণিতা। উত্তরবঙ্গ সহ দক্ষিণ দিনাজপুর জেলা জুড়েও চলছে তীব্র শৈত্যপ্রবাহ। যা বাড়তে পারে চলতি সপ্তাহে।

ঠান্ডায় বেড়েছে গরম জামাকাপড় বিক্রি। পাশাপাশি বনভোজনের ধুম পড়েছে জেলা জুড়ে। তাপমাত্রা কমে যাওয়ায় বিক্রি বেড়েছে গরম খাবারের। তবে প্রচন্ড শীতের কারণে সুরাপ্রেমীরা মগ্ন সুরাপানে। অন্যদিকে, প্রচন্ড শৈত্যপ্রবাহের জেরে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ঠান্ডায় কাঁপছে ৮ থেকে ৮০ সকলেই। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর