শীতের

ব্যুরো নিউজ, ৬ ডিসেম্বর: শীতের পথে বাঁধা নিম্নচাপ | কবে কাটবে এর জের? 

আজ থেকে দঃ বঙ্গের কলকাতা সহ কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার মহানগরী সহ কিছু জেলার আকাশ মেঘে ঢাকা থাকবে। কার্যত, শীতের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে নিম্নচাপ। বছর ঘুরতে গেলেও শীতের দেখা কিন্তু এখনো পাওয়া যায়নি। এরই মধ্যে ঘূর্ণিঝড়ের জেরে আবহাওয়ার নিয়মিত ভোলবদল ঘটেই চলেছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে আবহাওয়ার বদল ঘটবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। চলতি সপ্তাহে দঃ বঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টি চলবে।

সব সমস্যায় পাথর লাগে না

বুধবার ও বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলী, পূর্ব বর্ধমান ও নদিয়ায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া ও কলকাতায়। দিনভর মেঘলা আকাশ থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৭৭ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৩ শতাংশ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৮ তারিখ থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। নামবে দঃ বঙ্গের তাপমাত্রা।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সপ্তাহের শেষে উঃ বঙ্গের দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সামান্য বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলি শুষ্ক থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর