শীত

ব্যুরো নিউজ, ১ ডিসেম্বর: শীতের দুয়ারে নিম্নচাপের বাঁধা| ঠিক কবে পড়বে শীত? 

আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের কাছে যে নিম্নচাপের সৃষ্টি হয়েছিলো তা ইতিমধ্যেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এই নিম্নচাপের অভিমুখ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে রয়েছে।‌ তবে শক্তি বাড়িয়ে এই নিম্নচাপ    পরে গতি পরিবর্তন করতে পারে বলে মনে করা হচ্ছে। ধীরে ধীরে তা উত্তর পশ্চিম দিকে এগিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে।

কুসংস্কার ও অন্ধবিশ্বাসের প্রচার| মাত্র ৩০ টাকায় দুরারোগ্য ব্যাধি থেকে উদ্ধার

বঙ্গের আবহাওয়ার নিয়মিত ভোলবদল চলছে। কখনো গরমের অনুভূতি তো কখনো ঠান্ডার আমেজ টের পাওয়া যাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, চলতি সপ্তাহেই আবহাওয়া বদলের সম্ভাবনা রয়েছে উপকূল ও তাঁর  সংলগ্ন জেলাগুলিতে। কালো মেঘে ঢাকা থাকবে আকাশ। পাশাপাশি কিছু কিছু জেলায় রয়েছে বজ্রবিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা।

আজ কলকাতা সহ হাওড়া, হুগলী, উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বীরভূম, বাঁকুড়া, ঝারগ্রাম, পুরুলিয়াতে কোথাও কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। পাশাপাশি আজ মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৩ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৮ শতাংশ।

আজ দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর, ও মালদায় কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ফলে আবহাওয়া থাকবে শুষ্ক। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর