শিক্ষা

ব্যুরো নিউজ, ১০ জানুয়ারি: শিক্ষা দুর্নীতির চার্জশিটে উল্লেখ পার্থের ব্যক্তিগত সচিবের নাম 

গত সোমবার নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক, গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদের শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট দিয়েছিল সিবিআই। সেখানেই এই সব নাম উল্লেখ করা হয়েছে বলে খবর। মঙ্গলবার কলকাতা হাই কোর্টে বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চে এ ব্যাপারে একটি রিপোর্টও জমা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতে তাঁরা দাবি করেন, শুধু একা পার্থ চট্টোপাধ্যায় নয়, স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতিতে চার্জশিটে অভিযুক্ত হিসাবে উল্লেখ করা হয়েছে তাঁর ‘ঘনিষ্ঠ’ প্রায় প্রত্যেক শিক্ষাকর্তাকেই। বাদ যাননি একদা পার্থের ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্যের মতো আমলা ও প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীও।

বিপদ বাড়ছে কাকুর! কী জানাল ডিভিশন বেঞ্চ?

সুকান্তর নাম এসেছে গ্রুপ-সি কর্মী নিয়োগের মামলায়। এ ছাড়াও, যেই একাধিক মামলা হয়েছে সেই চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকার, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান শর্মিলা মিত্রকেও। এতে নাম রয়েছে পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীরও। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে পার্থ, শান্তিপ্রসাদ ও কল্যাণময় হলেন মূল চক্রী।

বঞ্চিত চাকরিপ্রার্থীদের একাংশের আইনজীবী সুদীপ্ত দাশগুপ্তর মতে, “এর পরেও যদি সিবিআই আরও কোনও অভিযুক্তের খোঁজ পায় তা হলে অতিরিক্ত চার্জশিট দেওয়ার জন্য কোর্টে আবেদন করতে পারে”। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নিয়োগ মামলায় সিবিআইকে তদন্ত শেষ করার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেওয়ার সময়সীমা অনুযায়ী সোমবার চার্জশিট জমা দিয়ে এ দিন হাই কোর্টে রিপোর্ট জমা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কৌঁসুলি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর