ব্যুরো নিউজ, ৭ অক্টোবর: রাস্তার বেহাল দশা,তবু হুঁশ নেই প্রশাসনের

দীর্ঘ প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। রাস্তায় বড়ো বড়ো গর্ত। রাস্তার চেহারা কঙ্কালে পরিণত হয়েছে। এতো যেন রাস্তা নয়, দেখে মনে হয় একটি ছোট পুকুর। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের ৩/২ বেলবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঠ্যাঙ্গাপাড়া জালালপুর রাজ্য সড়কে এমনই ঘটনা চোখে পড়লো। রাস্তায় ছোট বড় প্রচুর গর্ত আর সেই গর্ত জমা জলে ভর্তি। রাস্তায় চলাচল করতে নাজেহালে অবস্থায় পরে গ্রামবাসীদের পাশাপাশি পথচলতি সাধারণ মানুষও। নেতারা ভোটের সময় এই রাস্তা মেরামতের আশ্বাস দিলেও, ভোট পার হয়ে গেলে নেতাদের টিকিও পাওয়া যায় না।

শরতের আকাশ বাড়াল গরমের অস্বস্তি

গ্রামবাসীরা এই রাস্তা মেরামতের দাবি তুলেছেন। এই রাস্তার উপর দিয়ে চলাচল করতে হয় ঠ্যাঙ্গাপাড়া, শিয়োল, জামার, বাসকুরি,মহিপুর, নান্দুরা,দক্ষিণ গ্রাম সহ বেশ কয়েকটি গ্রামের বাসিন্দাদের। যাতায়াতের একমাত্র পথ এই রাস্তা। এই রাস্তা ধরেই স্কুল, কলেজ, অঙ্গনওয়ারী কেন্দ্র , বাজার-হাটে যেতে হয় ওই বেশ কয়েকটি গ্রামের মানুষদের। গ্রামবাসীদের অভিযোগ, ঠ্যাঙ্গাপাড়া থেকে জালালপুর দক্ষিন পর্যন্ত গ্রামের রাস্তা খানা খন্দে ভরা। সামান্য বৃষ্টি হলেই জল জমে  যায় এই রাস্তায়। রাস্তায় বড়ো বড়ো গর্ত থাকায় এটি যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে। চলাচলে অসুবিধা হয় স্কুল ও কলেজ পড়ুয়াদের। শুধু এই নয়, রাস্তা বেহাল থাকায় প্রতিনিয়ত পথ দুর্ঘটনা ঘটে।

 

নেতারা ভোটের সময় এই রাস্তা মেরামতের আশ্বাস দিলেও ভোট পার হয়ে গেলে তাঁদের আর পাওয়া যায় না বলে অভিযোগ। গ্রামবাসীদের দাবি দ্রুত রাস্তা মেরামত করুক প্রশাসন। যদিও ওই এলাকার জেলা পরিষদের সদস্য তথা তৃণমূলের জেলা সভাপতি মৃণাল সরকার জানিয়েছেন, ওই রাস্তার মেরামতের ট্রেন্ডারের প্রথম ডাক দেওয়া হয়েছে, দ্রুত রাস্তা মেরামত করা হবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর