রাজ্যে

ব্যুরো নিউজ, ২০ জানুয়ারি: রাজ্যের বকেয়া, আলোচনায় সচিবদের ডাক দিল্লিতে

রাজ্যের যেসব দফতরে বরাদ্দ কেন্দ্রীয় অর্থ বাকি রয়েছে সে বিষয়ে আলোচনার জন্য ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর দফতরে ডাকা হয়েছে বৈঠক। সেই বৈঠকে যোগ দিতে সংশ্লিষ্ট সচিবদের জানানো হয়েছে। কেন্দ্রীয় সরকার এই বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যসচিব বিপি গোপালিকাকে একটি চিঠিও পাঠিয়েছেন। কেন্দ্রীয় আবাস যোজনায় প্রায় ৮০০০ কোটি টাকা আটকে রয়েছে বলে রাজ্যের দাবি। ১০০ দিনের কাজের প্রায় ৭০০০ কোটি টাকা দিল্লি পাঠায়নি।

রেশন দুর্নীতি: আরবিআই- এর দারস্থ ইডি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সড়ক যোজনাতে প্রস্তাব অনুমোদনের পরেও আটকে রয়েছে কয়েকশো কোটি টাকা। জাতীয় স্বাস্থ্য মিশনে প্রায় ৩০০০ কোটি টাকা বছরে পশ্চিমবঙ্গ পায়। কিন্তু তা এবার আসেনি। গত বছর জুলাই মাসে সামান্য কিছু বকেয়া টাকা পাঠিয়েছিল দিল্লি। ওই বৈঠকে নগর উন্নয়ন, রাজ্যের স্বাস্থ্য ও পঞ্চায়েত দফতর ছাড়াও আরও কয়েকজন সচিবেরা দিল্লিতে থাকবেন বলে জানা গিয়েছে।

রাজ্যের ১০০ দিনের কাজের বকেয়া টাকা ও আবাস যোজনার টাকা নিয়ে সোচ্চার হয়েছে রাজ্য। পৃথকভাবে ১০০ দিনের কাজ করেও দিনমজুরদের বকেয়া টাকা না দেওয়া নিয়ে দিল্লি ও কলকাতায় ধর্নায় বসেছিল তৃণমূল। কিন্তু তার পরেও জট খোলেনি। পরে মমতা বন্দ্যোপাধ্যায় এই সমস্ত বকেয়া টাকা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন। তখনই ঠিক হয় কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সংশ্লিষ্ট দফতরের সচিবদের নিয়ে বৈঠক হবে। রাম মন্দির উদ্বোধনের পরের দিনই সেই বৈঠক নিয়ে আগ্রহের সৃষ্টি হয়েছে পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সরকারের মধ্যে। জট কতোটা খোলে এইবার সেটাই দেখার। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর