লাবনী চৌধুরী, ২৭ সেপ্টেম্বর: রসনাতৃপ্তিতে পকেটে চোট? পদ্মার ইলিশের কত দাম ?

গানেই আছে ‘বাংলা আমার সরষে ইলিশ’। আর বর্ষার দিনে বাঙ্গালীর পাতে ইলিশ পরবে না তা কি হয়? সরষে ইলিশ, ভাপা ইলিশ, ইলিশ পোলাও, ইলিশ পাতুরি হরেক রকম পদ। তেলে ইলিশ-ঝোলে ইলিশ, শুধু মাছ তো নয়, এ যেনও বাঙ্গালীর আবেগ। গরম ভাতে এক পিস ভাজা ইলিশ হলেই যেনও এক থালা ভাত খাওয়া হয়ে যায়।

কেন খাবেন ড্রাগন ফল? কি এর উপকারিতা
বাজারে বাজারে চলে এসেছে পদ্মার ইলিশ। ইলিশপ্রেমীদের জন্য এটা সুখবর হলেও, আমাদের পাঠকদের জানিয়ে রাখতে চাইব ওপার বাংলার ইলিশের দাম কিন্তু চড়া। ইলিশ জিভে স্বাদ আনলেও, সেই স্বাদ কিনতে পকেটে পড়তে পারে চাপ। এক কেজির ওজনের পদ্মার ইলিশের দাম কম-বেশি ২ হাজার টাকা।

পদ্মার ইলিশের পাশাপাশি রয়েছে এ দেশেরও ইলিশ। খোকা ইলিশ থেকে বড়, সব ওজনেরই ইলিশ বাজারে হাজির। এক্ষেত্রে পকেটে একটু অক্সিজেন মিললেও কম-বেশি খরচ করতে হবে ৭০০-১২০০ টাকা।


ভারতের ফিস ইনপুটার অ্যাসোসিয়েশনের সম্পাদক সৈয়দ আনোয়ার মাকসুদ জানান, বাংলাদেশ সরকার মাছ আমদানির জন্য ৩০ অক্টোবর পর্যন্ত সময় দিলেও, বাংলাদেশের নিয়ম অনুসারে অক্টোবরের ১২ তারিখ থেকে ইলিশ মাছ ধরা বন্ধ হয়ে যাবে। তবে ইলিশপ্রেমীদের মন খারাপ করার কিছুই নেই। ওপারবাংলার ইলিশ না মিললেও এপার বাংলার ইলিশ কিন্তু প্রস্তুত আপনার রসনাতৃপ্তিতে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর