রক্তের

লাবনী চৌধুরী, ৪ জানুয়ারি: রক্তের ইউনিটে সমস্ত খরচ নিষিদ্ধ করল ড্রাগ কন্ট্রোলার জেনারেল

ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেই বিজ্ঞপ্তিতে ব্লাড ইউনিট সরবরাহ ও প্রক্রিয়াকরণের খরচ (প্রসেসিং চার্জ) ছাড়া সব চার্জ নিষিদ্ধ করা হয়েছে।  

নিলামে দাউদের পৈতৃক সম্পত্তি

বৃহস্পতিবার ন্যাশনাল থ্যালাসেমিয়া ওয়েলফেয়ার সোসাইটি এবং ফেডারেশন অফ ইন্ডিয়ার সাধারণ সম্পাদক ডঃ জেএস অরোরা বলেছেন, “এই বিজ্ঞপ্তি কিছু কর্পোরেট হাসপাতালের অতিরিক্ত চার্জ কমাতে সাহায্য করবে। তবে, আমরা যদি খরচ হিসাব করি তবে, এই পরিষেবাগুলিতে ব্যয় করা অর্থ পুনরুদ্ধারের জন্য যথেষ্ট।” 

সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে DCGI দ্বারা জারি করা এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "রক্ত বিক্রি করার জন্য নয়", এটি শুধুমাত্র সরবরাহের জন্য। এবং কেন্দ্রগুলিতে শুধুমাত্র এর প্রক্রিয়াকরণের খরচ নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে। 
"গত বছর ২৬ সেপ্টেম্বর ড্রাগস কনসালটেটিভ কমিটি হাইব্রিড মোডে অনুষ্ঠিত হয়েছিল। যেখানে এটি ATR পয়েন্ট 3-এর এজেন্ডা নং 18 এর সম্মানে রক্তের অতিরিক্ত চার্জের জন্য সুপারিশ করা হয়। এবং মতামত দেওয়া হয়েছিল যে, রক্ত ​​বিক্রির জন্য নয়, এটি শুধুমাত্র সরবরাহের জন্য। তার জন্য শুধুমাত্র প্রসেসিং চার্জ ব্লাড সেন্টারগুলি ধার্য করতে পারে।

এই বিষয়ে, সমস্ত ব্লাড সেন্টারকে NBTC, MoHFW দ্বারা জারি করা রক্ত ​​এবং রক্তের উপাদানগুলির জন্য প্রসেসিং চার্জ পুনরুদ্ধারের জন্য সংশোধিত নির্দেশিকা-2022 মেনে চলার জন্য নির্দেশ দেওয়ার কথা বলেছে স্বাস্থ্য নিয়ন্ত্রক৷ ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর