মিড

ব্যুরো নিউজ, ২৪ ডিসেম্বর: মিড ডে মিলের খিচুড়িতে ইঁদুর! বিক্ষোভ অভিভাবকদের

মিড ডে মিলের খাবার নিয়ে দীর্ঘ দিনের অভিযোগ। কখনও খাবারে টিকটিকি তো কখনও সাপ। আবার খাবারের গুনগত মান নিয়েও একাধিকবার, একাধিক জায়গায় অভিযোগ- বিক্ষোভও হয়েছে। কখনও আবার প্রশ্ন উঠেছে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়েও। এরপরেও কোনও হেলদোল নেই বলেই অভিযোগ।

এবার মিড ডে মিলের খাবারে মিলল ইঁদুর। ঘটনায় স্কুলে বিক্ষোভ দেখায় অভিভাবকরা। শনিবার বীরভূমের নলহাটি ১ নম্বর ব্লকের কুরুমগ্রাম মহিষ পাড়া ১৮০ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে ৭৩ জন শিশু ও গর্ভবতী মহিলাকে মিড ডে মিলের খিচুড়ি দেওয়া হয়। বাড়িতে ওই খাবার নিয়ে গিয়ে খিচুড়ি খাওয়ার সময় কেউ ইঁদুরের পা কেউবা দেহাংশ দেখতে পান। এরপরই ছড়িয়ে পড়ে আতঙ্ক।

গরুচোর সন্দেহে গণপিটুনি! মৃত ২

এই খবর জানাজানি হতেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে ভিড় জমাতে শুরু করেন গ্রামের বাসিন্দারা। এক শিশুর মা পূর্ণিমা মণ্ডল বলেন, “আমি খিচুড়ি নিয়ে গিয়ে বাচ্চাকে দুবার খাইয়েছি। এরপর খিচুড়ি ঘেঁটে দেখি ইঁদুরের পা। এরপরেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গিয়ে দেখি বালতিতে থাকা খিচুড়ির মধ্যে ইঁদুরের সেদ্ধ দেহ”।

ঘটনায় ডেকে পাঠানো হয় রাঁধুনিকে। তিনি বলেন, “আমি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে ঝাঁট দিয়ে বাচ্ছাদের বসার ব্যবস্থা করি। এরপর নতুন বস্তা থেকে চাল নিয়ে আমি ধুয়ে রান্না বসিয়েছিলাম। তখন কোনো ইঁদুর ছিল না। খাবার যখন পরিবেশন করি তখনও ইঁদুর দেখতে পাইনি। অথচ কিভাবে ইঁদুর খাবারে এলো বুঝতে পারছি না”।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নলহাটি ১ নম্বর ব্লকের বিডিও সৌরভ মেহেতা। বিডিও সৌরভ মেহেতা গ্রামে এসে খিচুড়ি দেখেন। তিনি খবর দেন বিএমওএইচকে। তড়িঘড়ি গ্রামে মেডিক্যাল শিবির খুলে শিশু এবং গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষা করার ব্যবস্থা করেন। তিনি বলেন, “রাঁধুনির কর্তব্যে অবহেলার কারণেই এমনটা হয়েছে। ঘটনার তদন্ত হবে। যাদের গাফিলতিতে এই ঘটনা ঘটেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর