তলব

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: মলয়কে ইডির তলব | নির্দেশ না মানলে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত

আবারও বনগাঁর তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর ভাই মলয় আঢ্যকে তলব করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রে খবর, এর আগে মলয়কে ৩ বার তলব করেছিল তাঁরা। কিন্তু মলয় তাতে কোন সাড়া দেননি। ফের আজ মঙ্গলবার তাঁকে হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। মলয় আঢ্য, শঙ্কর আঢ্যর আইসক্রিমের ব্যবসা ‘অঞ্জলি আইসক্রিম’ সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন। আরও এক সংস্থার ডিরেক্টর মলয় বলে জানা গিয়েছে। ওই দুই সংস্থার দফতরেই তল্লাশি চালায় ইডি। জানা গিয়েছে, তাঁরা মলয়ের সঙ্গে কথা বলতে চায়।

DA মঞ্চে সরকারি কর্মচারীদের পাশে দাঁড়ালেন বিরোধী দলনেতা

শঙ্করের পরিবারের একাধিক সদস্যই এখন ইডির স্ক্যানারে রয়েছেন। এর আগে শঙ্কর আঢ্যর মেয়ে ঋতুপর্ণাকে ডেকেছিল ইডি। ঋতুপর্ণা প্রায় ৬ ঘণ্টা ইডির প্রশ্নের মুখোমুখি হন। তাঁর থেকে ইডি কী কী জানতে চেয়েছিল সেই বিষয়ে তার কাছ থেকে জানতে চাওয়া হলে, তিনি বলেছিলেন, আপাতত তিনি কিছুই বলতে পারবেন না।

গত ৬ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় শঙ্কর আঢ্যকে গ্রেফতার করে ইডি। ইডি সূত্রে খবর, শঙ্কর জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ। এবার তদন্তকারীদের নজরে শঙ্করের ভাই। সূত্রের তরফে জানা গিয়েছে, চতুর্থবারের হাজিরা এড়ালে কড়া আইনি পদক্ষেপ করতে পারে ইডি।

তবে ইতিমধ্যেই শঙ্কর আঢ্যকে নিয়ে ইডি অনেক চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে। ইডি জানতে পেরেছে, শঙ্কর আঢ্যর সম্পত্তি আছে দুবাইয়ে। হাজার কোটি টাকা বিদেশি মুদ্রায় বদল করেছেন তিনি। শঙ্কর আঢ্য ও তাঁর আত্মীয়দের নামে বিদেশি মুদ্রা বিনিময়ের অফিসও রয়েছে। সেসব জায়গায় ইতিমধ্যে তল্লাশি চলেছে। এরমধ্যেই আবার মলয়কে তলব করলো ইডি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর