পুলিশে

ব্যুরো নিউজ, ৩১ ডিসেম্বর: ‘মমতার পুলিশে আস্থা নেই’, কেন এই মন্তব্য উদয়নের?

পঞ্চায়েত নির্বাচনের পর থেকে বন্ধ হয়ে থাকা তৃণমূল কার্যালয় খুলতে উদ্যোগ নেনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। সেই মতো নেতা এবং কর্মীদের নিয়ে কোচবিহারের ভেটাগুড়িতে যান তিনি। আর এই ঘটনায় ব্যাপক উত্তেজনা, বোমাবাজি চলে এলাকায়।

ঘটনায় উদয়ন গুহর দাবি, অনেক বার বলার পরও কাজ হয়নি। পুলিশের উপর ভরসা হারিয়ে তাই নিজেরাই দলীয় কার্যালয় খোলার সিদ্ধান্ত নেন। কিন্তু দলীয় কার্যালয় খুলতে গেলে বাধার মুখে পড়েন তাঁরা। অভিযোগ, তাঁদের লক্ষ্য করে বোমাবাজি করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা।

জতুগৃহ! পুড়ে ছাই ৬! 

অন্য দিকে, স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ, বহিরাগতদের নিয়ে এসে এলাকা উত্তপ্ত করছেন মন্ত্রী ও তাঁদের লোকেরা। সব মিলিয়ে উত্তপ্ত এলাকা।

বস্তুত, পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই তৃণমূল – বিজেপি সংঘর্ষে  উত্তপ্ত দিনহাটার ভেটাগুড়ি এলাকা। ভেটাগুড়ির সব্জি বাজার এবং রেলগেটের পাশে অবস্থিত তৃণমূলের দুটি কার্যালয়ই বন্ধ ছিল। শনিবার মন্ত্রী উদয়ন, তৃণমূলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক-সহ জেলা নেতৃত্ব ওই দুটি কার্যালয়ে খোলার জন্য সকালে পৌঁছ যান ভেটাগুড়িতে। দলীয় কার্যালয় খোলাও হয়। এমনকি পথসভাও করে তৃণমূল। অভিযোগ, সেই সময় আচমকা তৃণমূলের কার্যালয় ও পথসভায় পর পর দুটি বোমা মারা হয়।

উদয়নের কথায়, পঞ্চায়েত নির্বাচনের পর থেকে সন্ত্রাসের কারণে মানুষ নিরাপত্তার অভাব বোধ করছেন। তৃণমূলের দুটি দলীয় কার্যালয় বন্ধ রয়েছে। ব্লক সভাপতিকে তির মারা হয়েছে। পুলিশের কাছ থেকে যে সহযোগিতা পাওয়ার কথা তা পাওয়া যাচ্ছে না। পুলিশকে বহু বার অভিযোগ জানিয়েও কাজ হয়নি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর