ব্যুরো নিউজ ,৭ই সেপ্টেম্বর : মমতাকে এক হাত নিল রাজ্যপাল।  ‘শেষ পর্যন্ত এই লড়াই করব’ বক্তব্যটা রাজ্যপাল সিভি আনন্দ বোসের। রাজ্য ও রাজ্যপালের বন্ধুত্বের ছেদ পরেছিল অনেক আগেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে রাজ্যপালকে হাতেখড়ি দিয়ে বাংলা শিখিয়েছিলেন।রাজ্যপাল আজ বাংলা ভাষায় নিজের বক্তব্য রেখে বাংলার মানুষকে তার মনের কথা জানালেন।বিশ্ববিদ্যালয় গুলিতে ভিসি না থাকার কারণে যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হচ্ছে তার একটি জ্বলন্ত উদাহরণ হল যাদবপুর বিশ্ববিদ্যালয়। যে মর্মান্তিক নারকীয় ঘটনা যাদবপুরে ঘটেছে তার জন্য রাজ্যপালকে উদ্বিগ্ন হতে দেখা গেছে বারবার। কলেজ বিশ্ববিদ্যালয় গুলিকে রেগিং মুক্ত করার জন্য তিনি ইসরো অর্থাৎ ইন্ডিয়ান স্পেস রিসার্চ সেন্টারের সহযোগিতাও চেয়েছেন।

মাঝরাতে উপাচার্য নিয়োগ | রাজ্য-রাজ্যপাল সংঘাত

রাজ্যপাল ইতিমধ্যেই ৫ জন ভিসি নিয়োগ করেছেন পাঁচটি বিশ্ববিদ্যালয়ে। এই ভিসি নিয়োগ প্রক্রিয়া বাংলার শিক্ষা মন্ত্রী সংবিধান বিরোধী বললেও কলকাতা হাইকোর্ট রাজ্যপালের পক্ষেই সওয়াল করে। রাজ্যপালের বক্তব্য অনুযায়ী রাজ্য সরকার ভিসি নিয়োগের যে তালিকা পাঠিয়েছিল তাদের মধ্যে কেউ কেউ দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন এবং কারুর বিরুদ্ধে ছাত্রীকে হয়রানি করার অভিযোগ আছে। ফলে রাজ্যপাল নিজেই বিশ্ববিদ্যালয় গুলিতে ভিসি নিয়োগ করেন।
তিনি অভিযোগ করেন তার এই পাঁচজন ভিসিকে বিভিন্ন রকম হুমকি দেওয়া হয়েছে। আইএএস অফিসারদের দিয়ে চাপ দেওয়া হয়েছে। ফলে প্রাণের ভয়ে তারা পদত্যাগ করেছেন।এদিন তিনি বলেন ‘আমি নেতাজির শপথ করে বলছি, আমি কবিগুরু রবীন্দ্রনাথের শপথ করে বলছি, আমি স্বামীজীর শপথ করে বলছি এর জন্য শেষ পর্যন্ত লড়ব।’ EVM News

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর