শীত

ব্যুরো নিউজ, ১৪ নভেম্বর: ভাইফোঁটায় বৃষ্টির সম্ভাবনা? কি বলছে হাওয়া অফিস?  

কালীপুজো শেষে আজ ভাইফোঁটার উৎসব। এর মধ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, নভেম্বর মাস পরে গেলেও শীত আসতে কিন্তু এখনো খানিকটা সময় লাগবে। দঃ বঙ্গে শীতের আমেজ আজ কিন্তু সামান্য কম থাকবে। গতকাল থেকে কিন্তু ফের ২ ডিগ্রি পর্যন্ত বেড়েছে তাপমাত্রা।

লাগাম ছাড়া সারের দাম| সার কিনতে নাজেহাল কৃষকেরা

ওদিকে সাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। তবে নিম্নচাপ তৈরি হলেও কিন্তু আজ কলকাতা সহ দঃ বঙ্গের হাওড়া, হুগলী, উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরের কোথাও কোন বৃষ্টিপাত হবেনা। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৯ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৪ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৯ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, আজ উঃ বঙ্গের দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুরে কোন বৃষ্টিপাত হবে না। ফলে আবহাওয়া শুষ্ক থাকবে। তবে সামান্য হলেও তাপমাত্রা বাড়তে পারে। এর মাঝেই আবহাওয়া দফতর যেই খুশির খবর জানিয়েছে, তা হোল ভাইফোঁটাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে ভাইফোঁটার পর থেকে কিন্তু আবহাওয়ার বদল হবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর