কাকু

ব্যুরো নিউজ, ১০ জানুয়ারি: বিপদ বাড়ছে কাকুর! কী জানাল ডিভিশন বেঞ্চ?

অনেক কাঠখড় পুড়িয়ে সুজয়কৃষ্ণ ভদ্রের কন্ঠস্বরের নমুনা পেয়েছে ইডি। এবার তদন্তের স্বার্থে সেটা খতিয়ে দেখবে কেন্দ্রীয় সংস্থা।

বছর ঘুরে গেলেও রয়ে গেল মেট্রো পরিষেবা চালু নিয়ে ধোঁয়াশা

কন্ঠস্বর মেলাতে পারলে নিয়োগ দুর্নীতির অনেক গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে আসতে পারে, বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা। সেই কন্ঠস্বর নিয়ে মামলা করেও স্বস্তি পেল না নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ।

রুদ্ধদ্বার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা কন্ঠস্বরের নমুনা সংগ্রহের নির্দেশ দিয়েছিলেন। তারপরই ইএসআই হাসপাতালে নিয়ে গিয়ে সুজয়কৃষ্ণের কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হয়। এরপরই ডিভিশন বেঞ্চে যান সুজয়কৃষ্ণ।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ

বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন কালীঘাটের কাকু। কিন্তু সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রাখল ডিভিশন বেঞ্চ। অর্থাৎ ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল কন্ঠস্বর পরীক্ষায় কোনও বাধা নেই। তবে ট্রায়ালে সেই কন্ঠস্বর প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।

ডিভিশন বেঞ্চের নির্দেশ, ট্রায়ালে এই স্বর প্রমাণ হিসেবে ব্যবহার করা হবে কি না, সেটা বিচার করবেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। কন্ঠস্বর সংগ্রহের ক্ষেত্রে কোনও বাধা না থাকলেও এদিনের শুনানিতে বিচারপতি সৌমেন সেন ট্রায়ালে ওই কন্ঠস্বর ব্যবহার নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। ইডিকে ওই নমুনা ব্যবহারের অনুমতি আগে নিতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশ মতো, ইডিকে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের থেকে অনুমতি নিতে হবে। বিচারপতি সৌমেন সেনের মন্তব্য, “এভাবে চলতে থাকলে বিচার ব্যবস্থা নড়ে যাবে। বিচারপতি অমৃতা সিনহা যে মামলা শুনছেন তার অংশ নয় ওই কন্ঠস্বর। উনি নিজে জানতে চাইলে তা আলাদা ব্যাপার।” তাই ওই নমুনা ব্যবহারের অনুমতি আগে নিতে হবে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের থেকে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর