লাবনী চৌধুরী, ৪ জানুয়ারি: বিনামূল্যে কীভাবে দেখবেন কলিঙ্গ সুপার কাপ? রইল সুপার কাপের সময়সূচী

কলিঙ্গ সুপার কাপ ২০২৪ ওড়িশার ভুবনেশরে শুরু হবে ৯ জানুয়ারি, শেষ হবে ২৮ জানুয়ারি। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন আয়োজিত কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এ ১৬টি দল অংশ গ্রহন করছে। ১৬ টি টিম নিয়ে তৈরি এই গ্রুপগুলির মধ্যে ইন্ডিয়া সুপার লিগ থেকে নেওয়া হয়েছে ১২ টি দল। আর আইলিগ থেকে নেওয়া হয়েছে ৪ টি দল।

AFC এশিয়ান কাপ কবে, কোথায়, কীভাবে দেখবেন? 

কলিঙ্গ সুপার কাপ-২০২৪-এর দলগুলি:

আইএসএল দল: বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়ান এফসি, ইস্ট বেঙ্গল এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি, কেরালা ব্লাস্টার্স এফসি, মোহনবাগান সুপার জায়ান্ট, মুম্বই সিটি এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, ওড়িশা এফসি, পঞ্জাব এফসি।

আই লিগ দল: গোকুলাম কেরালা এফসি, শ্রীনিডি ডেকান এফসি, শিলং লাজং এফসি, ইন্টার কাশী, রাজস্থান ইউনাইটেড এফসি।

গত সোমবার দিল্লিতে ২০২৩- ২০২৪ কলিঙ্গ সুপার কাপ ফুটবলের গ্রুপ নির্ধারণের কাজ শেষ হয়েছে। মোট চারটি গ্রুপে ভাগ করা হয়েছে এই ১৬ টি দলকে।

গ্রুপ A-তে রয়েছে, মোহনবাগান সুপার জায়ান্ট, ইস্টবেঙ্গল এফসি, হায়দ্রাবাদ এফসি ও আই লিগ ১। 

গ্রুপ B– তে রয়েছে, কেরালা ব্লাস্টার্স এফসি, উত্তরপূর্ব ইউনাইটেড এফসি, জামশেদপুর এফসি ও আই লিগ ২।

গ্রুপ C-তে রয়েছে, গ্রুপ সি মুম্বাই সিটি এফসি, চেন্নাইয়িন এফসি, পাঞ্জাব এফসি ও আই লিগ ৩।

গ্রুপ D-তে রয়েছে, এফসি গোয়া, ওড়িশা এফসি, বেঙ্গালুরু এফসি ও আই-লিগ ৪ ( প্লেঅফের বিজয়ী দল )।

কলিঙ্গ সুপার কাপের নিয়ম:

ইন্টার কাশী এবং রাজস্থান ইউনাইটেড এফসি গ্রুপ পর্বে চতুর্থ এবং শেষ আই-লিগ দল নির্ধারণের জন্য কোয়ালিফাইং প্লে-অফে প্রতিদ্বন্দ্বিতা করবে। মূল ড্রয়ের ১৬টি দলকে চারটি করে গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি দল তাদের গ্রুপে একবার করে অন্য দলের বিপক্ষে খেলবে। গ্রুপ চ্যাম্পিয়নরা সেমিফাইনালে খেলবে। কলিঙ্গ সুপার ২০২৪-এর ফাইনাল ২৮ জানুয়ারি। সুপার কাপ ২০২৪-এর বিজয়ী দল ২০২৪-২৫ এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর প্রাথমিক পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।

খেলার সময় সূচি:

বিনামূল্যে কীভাবে দেখবেন কলিঙ্গ সুপার কাপ?

৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে সুপার কাপের ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখানো হবে জিও সিনেমাতে। প্রথমে মনে করা হয়েছিল সোনি স্পোর্টস নেটওয়ার্কে সব ম্যাচ সম্প্রচার করা হবে। কিন্তু গতকাল রাতে জানা যায়, জিও সিনেমা ছাড়াও স্পোর্টস ১৮ চ্যানেলে দেখানো হবে সুপার কাপ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর