বিদেশে

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: বিদেশে চাকরীর আশা জলে! লক্ষ লক্ষ টাকা দিয়ে প্রতারিত!

চাকরির আশায় লক্ষ লক্ষ টাকা দিয়েছিলেন বহু মানুষ। মাসের পর মাস কেটেছে, ঘুরেছে বছর কিন্তু কোথায় চাকরি?

গান স্যালুটে প্রিয় শিল্পীকে বিদায় কলকাতার

বিদেশে বিভিন্ন দফতরে চাকরি মিলবে, এমনটাই আশা দেওয়া হয়েছিল তাদের। দুবাই, কাতার, ডেনমার্ক, সৌদি আরব, নিউজিল্যান্ডে চাকরি মিলবে। এই আশা দেখিয়েই পুরুষ-মহিলা সহ মোট ২৫ জনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছিলেন সোদপুরের এক বাসিন্দা তপন কুমার রায়।

সোদপুর উত্তরপল্লী এলাকার বাসিন্দা তপন কুমার রায়ের ট্যুরস অ্যান্ড ট্রাভেলস-এর ব্যবসা। বিদেশে যেতে চাইলে টিকিট কাটা থেকে শুরু করে ভিসা, সব ব্যবস্থাই করে দিতেন তিনি। হঠাৎই তিনি বেশ কয়েকজনকে বলেন বিদেশে বিভিন্ন দফতরে চাকরি মিলবে। দুবাই, কাতার, ডেনমার্ক, সৌদি আরব, নিউজিল্যান্ড- এই সব দেশে চাকরি দেওয়ার কথাও বলেন তিনি। আর চাকরির নামে মোট ২৫ জনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নেন বলে অভিযোগ।

কিন্তু দিন কেটেছে, মাসের পর মাস কেটেছে, ঘুরেছে বছর। এরপরেও মেলেনি চাকরী। ঘটনায় সেই ব্যক্তির খোঁজে তার বাড়িতে গেলে, ভিতর থেকে বলা হচ্ছে, ‘উনি বাড়ি নেই। কোথায় গিয়েছে জানি না।’ দেশে নয়, বিদেশে চাকরির আশাতেই ব্যবসায়ী তপন কুমার রায়কে লক্ষ লক্ষ টাকা দেওয়া হয়েছিল বলে অভিযোগ। তবে টাকা নিয়ে বেপাত্তা ওই ব্যক্তি। ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারীদের দাবি, থানায় জানিয়েও কোনও লাভ হয়নি।

অভিযোগকারীরা জানিয়েছেন, অনলাইনে পেমেন্ট অ্যাপের মাধ্যমে টাকা নেওয়া হয়েছিল। এখন আর তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এমনকী ওই ব্যবসায়ীর ছবি দেওয়া যে লিফলেট বিভিন্ন জায়গায় লাগানো ছিল, সেগুলোও আর নেই। বুধবার সোদপুর উত্তর পল্লীতে ওই ব্যবসায়ীর বাড়িতে চড়াও হন অভিযোগকারীরা। তাঁর স্ত্রী জানান, তিনিও জানেন না যে তাঁর স্বামী কোথায়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর