বিতর্কের

ব্যুরো নিউজ, ২০ নভেম্বর: বিতর্কের মাঝেই যাদবপুরে ফের কর্মসমিতির বৈঠক

বিতর্কের মাঝেই ফের কর্মসমিতির বৈঠক ডাকলেন যাদবপুরের ভারপ্রাপ্ত উপাচার্য বুদ্ধদেব সাউ। আগামী ২৪ নভেম্বর যাদবপুরে ফের কর্মসমিতির বৈঠক। গত কর্মসমিতির বৈঠকে উচ্চশিক্ষা দফতরের অনুমতি না থাকায় শেষ পর্যন্ত তা বন্ধ রাখতে হয়েছিল উপাচার্যকে। এরপর ফের চলতি সপ্তাহে ডাকা হল বৈঠক। স্বভাবতই এবারও কর্মসমিতির বৈঠক ঘিরে তৈরি হচ্ছে জটিলতা।

সূত্রের খবর, কর্মসমিতির এই বৈঠকে বাজেট ও সমাবর্তন নিয়ে আলোচনা হওয়ার কথা। তবে উচ্চশিক্ষা দফতরের কাছ থেকে এখনও অনুমতি আসেনি। যদি এবারও অনুমতি না মেলে, তাহলে কি ফের বাতিল হবে বৈঠক?

হাইকোর্টের নতুন বেঞ্চে নেই বিচারপতি গঙ্গোপাধ্যায়! কার এজলাসে SSC শুনানি?

নভেম্বরের প্রথম সপ্তাহে কর্মসমিতির বৈঠক ডেকেছিলেন যাদবপুরের উপাচার্য। কিন্তু বিকাশ ভবনের বক্তব্য, বুদ্ধদেব সাউ যেহেতু স্থায়ী উপাচার্য নন, তাই তিনি কর্মসমিতির বৈঠক ডাকতে পারেন না। এরপর সেই বৈঠক বাতিল হয়ে যায়।

এমনকি গত ৭ নভেম্বর কলকাতা বিশ্ববিদ্যালয়েরও সিন্ডিকেট মিটিং হওয়ার কথা ছিল। উচ্চশিক্ষা দফতর থেকে সেখানকার রেজিস্ট্রারকে চিঠিতে জানায়, এই মিটিং হলে তা আইন ভাঙার সমান হবে। এরপর সেই সিন্ডিকেট মিটিংও বাতিল হয়। ভারপ্রাপ্ত উপাচার্যের হাতে যদি কর্মসমিতির বৈঠক ডাকার ক্ষমতা না থাকে, তবে ফের কেন যাদবপুর কর্মসমিতির বৈঠক করতে উদ্যত উপাচার্য? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর