বিজেপির

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: বিজেপির উদ্যোগে ‘সঙ্গীত উৎসব’

রাজ্যে এবার ‘সঙ্গীত উৎসব’। রাজ্য সঙ্গীত মেলার পাল্টা এবার বিজেপির বঙ্গ সঙ্গীত উৎসব। সঙ্গিতের এই মহা অনুষ্ঠান কালচারাল অ্যান্ড লিটেরারি ফোরাম অব বেঙ্গল-এর ব্যানারে হবে। আগামী বছরের ২০ জানুয়ারি প্রিন্সেপ ঘাটে এই বঙ্গ সঙ্গীত উৎসব অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

দঃ আফ্রিকায় টেস্ট জিততে মরিয়া রোহিত

চলচ্চিত্র উৎসব থেকে শুরু করে রাজ্যের সঙ্গীত মেলাতেও তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তোলে বিজেপি। আতসকাঁচ, বা চিরুনি তল্লাশির প্রয়োজন নেই খালি চোখে দেখলেই দেখা যাবে, চলচ্চিত্র উৎসব হোক বা সঙ্গীত মেলা সব জায়গা তেই রাজ্য সরকারের প্রতিনীধিত্বকারী তারকা মুখ। এছাড়া অন্য মুখ খুঁজে পাওয়া ভার। তাই তৃণমূলের স্বজনপোষণের বিরুদ্ধে একাধিকবার অভিযোগ তুলেছে বিজেপি।

তাই এবার শুধু অভিযোগই নয়। সেই মতো উদ্যোগও নিল বিজেপি শিবির। এই বিষয়ে জিতেন্দ্র তিওয়ারি বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০ জানুয়ারি ২০২৪ একদিনের বঙ্গ সঙ্গীত উৎসব হবে। পাহাড় থেকে সাগর, যে শিল্পীরা পশ্চিমবঙ্গ সরকারের স্বজনপোষণের কারণে সুযোগ পান না, তাঁদের সুযোগ করে দেওয়ার চেষ্টা করব।”

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “যে কোনও মেলা হতেই পারে। যে কেউ তার আয়োজনও করতেই পারে। অসুবিধার তো কিছু নেই।” বিজেপির বক্তব্য, এই অনুষ্ঠানে সুযোগ পাবেন সকলে। বাংলার লোকগান থেকে ছৌনাচ, সকল শিল্পীই এই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন বলে দাবি বিজেপির।

অনুষ্ঠানে অংশ নেবেন পূর্ণদাস বাউল, দেবজিৎ বন্দ্যোপাধ্যায়, ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক সঙ্গীতশিল্পী। কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে এই অনুষ্ঠানের কথা ঘোষণা করেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা কালচারাল অ্যান্ড লিটেরারি ফোরাম অব বেঙ্গলের সভাপতি জিতেন্দ্র তিওয়ারি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর