গ্রুপ

ব্যুরো নিউজ, ৩ জানুয়ারি: বারবার কাকুর কণ্ঠস্বর সংগ্রহে বাধা | কারণ জানতে চিকিৎসকদের তলব বিচারপতির 

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে একটি অডিও রেকর্ডিং হাতে আসে ইডির আধিকারিকদের। সেখানে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কণ্ঠস্বর রয়েছে বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি। ওই গলার স্বরের নমুনা মিলিয়ে দেখতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। আদালতের নির্দেশের পর প্রায় ৪ মাস অতিক্রান্ত। তবে জলের তরে সময় পেরিয়ে গেলেও কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা এখনও পরীক্ষা করা সম্ভব হয়নি। কেন এখনো কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করা গেল না? এবার এই প্রশ্ন তুলেই ২৪ ঘণ্টার মধ্যে এ ব্যাপারে চিকিত্‍সকদের বিস্তারিত জানানোর নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

কর্মীদের দারুন খবর দিল এই সংস্থা | মিলবে মালিকানা, নতুন গাড়ি

আদালত সূত্রের খবর, মঙ্গলবার এ ব্যাপারে ইডির জয়েন ডিরেক্টরের মাধ্যমে জোকার ইএসআই হাসপাতালের চিকিত্‍সকদের এই নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর পরীক্ষায় কী কী সমস্যা রয়েছে, কেন এখনও তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা গেল না, এই ধরনের পরীক্ষার ক্ষেত্রে রোগীর কী কী সমস্যা হতে পারে, এই সংক্রান্ত বিস্তারিত জানতে হাসপাতালের চিকিত্‍সকদের তলব করেছেন বিচারপতি সিনহা। নমুনা সংগ্রহ এখনো না করতে পারার কারন ওটা কাকুর কন্ঠস্বর ও নমুনা পরীক্ষার সঙ্গে আগের কন্ঠস্বর মিলে গেলে ভাইপোর গ্রেফতারি শুধু সময়ের অপেক্ষা। তাই কাকুর ভোকাল কর্ডে অপারেশন সাকসেসফুলি হলে তারপরে ডাক্তাররা কাকুর কন্ঠস্বরের নমুনা পরীক্ষা করার অনুমতি দেবেন, নচেৎ নয়। সূত্রের খবর, বুধবার এ ব্যাপারে অনলাইনে বিচারপতির মুখোমুখি হতে হবে চিকিত্‍সকেদের। সেখানেই এই বিষয়ে বিস্তারিত জানতে চাইবেন বিচারপতি অমৃতা সিনহা।

বর্তমানে ‘কালীঘাটের কাকু’ ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে। এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের মেডিকেল রিপোর্টে সবুজ সংকেত না পাওয়ায় আদালতের নির্দেশের পরেও গলার স্বরের নমুনা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না বলে আগেই আদালতে অভিযোগ করেছিল ইডি। আর এবার সেই অভিযোগের ভিত্তিতেই আদালতের এই নির্দেশ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর