বিজেপি

ব্যুরো নিউজ, ২৪ জানুয়ারি: বাংলার বিজেপি বিধায়কদের সঙ্গী করে অযোধ্যা পাড়ি দেবেন শুভেন্দু

সোমবার অযোধ্যার রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামলালার। সেদিন শুধুমাত্র ভিআইপিদের প্রবেশাধিকার ছিল। সেই অর্থে মঙ্গলবার ছিল সর্বসাধারণের জন্য রাম দর্শনের প্রথম দিন। রাম দর্শনের প্রথম দিনেই দর্শকদের অবাধ ভিড় ছিল চোখে পড়ার মতো। মন্দির কমিটির হিসেব অনুযায়ী, প্রথম দিনেই দর্শনার্থীদের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছিল ও আগামী কয়েকদিন এই জন জোয়ার আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। সারা দেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও বাংলা থেকেও অনেকেই অযোধ্যায় রাম দর্শনের পরিকল্পনা করছেন। সেই তালিকায় রয়েছেন স্বয়ং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও! এ ব্যাপারে শুভেন্দু সরাসরি কোনও প্রতিক্রিয়া না জানালেও, দলীয় সূত্র থেকে জানা গিয়েছে আগামী ১১ ফেব্রুয়ারি অযোধ্যা সফরে যেতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে তিনি একা যাবেননা। তাঁর সফর সঙ্গী হবেন বাংলার বিজেপি বিধায়কেরা। ওই দিনই আবার তাঁরা সকলে কলকাতায় ফিরবেন বলেও জানা গিয়েছে।

ভজাকে ইডির জিজ্ঞাসাবাদ

তবে একদিনের এই সফরের কারণ জানতে চাওয়া হলে, দলীয় সূত্রে জানা গিয়েছে, ১১ ফেব্রুয়ারি রবিবার। তাছাড়া ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন। বাজেটে যোগ দিতে বিজেপির উত্তর ও দক্ষিণের সমস্ত বিধায়কেরা বিধানসভায় আসবেন। রবিবার ছুটির দিন। তাই বিমানে সেদিনই অযোধ্যা গিয়ে আবার ফিরে আসার পরিকল্পনা রয়েছে তাঁদের।

বঙ্গ বিজেপির এক নেতা জানিয়েছেন, “যেই হারে মানুষের জনজোয়ার নেমেছে তাতে আগামী ১৫ দিন আগে এই ভিড় কমবে বলে মনে হয়না। আবার লোকসভা ভোটও দোড়গোড়ায়। তাই সবদিক বিবেচনা করেই ১১ ফেব্রুয়ারিকে অযোধ্যায় রাম দর্শনে যাওয়ার উপযুক্ত দিন হিসেবে বেছে নেওয়া হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর