বঙ্গ

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: বঙ্গ বিজেপির জয়জয়কার! দুবাইয়ে আটকে পড়া বাংলার ১৫ শ্রমিককে ফেরাল বিজেপি নেতৃত্ব

দুবাইয়ে কাজে গিয়ে আটকে থাকা বাংলার পনেরো জন শ্রমিক অবশেষে ফিরলেন দেশে। বুধবার রাতে বঙ্গ বিজেপি নেতৃত্ব তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উদ্যোগে দেশে ফিরলেন তাঁরা।

ভাঙড়ে তৃণমূলের বিরুদ্ধে জমি জবরদখলের অভিয্রিত

গত নভেম্বরের ১ তারিখে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর ও রাজ্য থেকে ১৫ জনকে বিদেশে শ্রমিকের কাজের প্রলোভন দেখানো হয়। তাদের নিয়ে যাওয়া হয় দুবাই। ৬ তারিখ দুবায়ে পৌঁছে শ্রমিকেরা জানতে পারেন তাঁদের কম পারিশ্রমিক দিয়ে অতিরিক্ত কাজ করানো হচ্ছে। শুধু তাই নয়, যে কাজের জন্য আনা হয়েছিল তা করানো হবে না। এমনকী তাঁরা দেশে ফিরতে চাইলে তাদের ফিরতে দেওয়া হচ্ছিল না বলে অভিযোগ। একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে শ্রমিকরা তাঁদের পরিবারকে বিষয়টি জানায়। এরপর পরিবারের লোকেরা বঙ্গ বিজেপি নেতৃত্ব তথা বিজেপির রাজ্য সভাপতি তথা বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে গোটা বিষয়টি জানান।

এরপরই বাংলার ১৫ শ্রমিককে ফিরিয়ে আনার উদ্যোগ নেয় সুকান্ত মজুমদার। তারই প্রচেষ্টায় গতকাল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌঁছন ১০ জন শ্রমিক। বাকি ৫ জন বৃহস্পতিবার বাসে করে আসবেন বলে জানা যায়।

এবিষয়ে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, বিদেশ মন্ত্রকের হাতে শ্রমিকদের নামের তালিকা তুলে দেওয়া হয়েছিল। এরপর বিদেশ মন্ত্রকের তৎপরতায় তাদের দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়।

দেশে ফিরে সকলেই বঙ্গ বিজেপি নেতৃত্ব ও সুকান্ত মজুমদারকে ধন্যবাদ জানায়। দেশে ফেরা ১০ জনকে গঙ্গারামপুর স্টেশনে ফুলের মালা পরিয়ে বরণ করেন বিজেপি নেতৃত্ব। উপস্থিত ছিলেন জেলা বিজেপির নেতৃত্বরা। ট্রেন থেকে নেমেই শ্রমিকরা ধন্যবাদ জানিয়েছেন বালুরঘাটের সাংসদকে।

কেন্দ্র সরকারের সাহায্য ছাড়া বিদেশ থেকে কাউকে ফেরানো সম্ভব ছিল না বলে জানিয়েছে বিজেপি নেতৃত্ব। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর