মন্ত্রী

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসের স্মৃতিতে স্মরণসভা

রাজ্যের প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসের স্মৃতিতে স্মরণসভা গঙ্গারামপুরে। অনুষ্ঠানে উপস্থিত মোঃ সেলিম।

দুর্গাপুজো ও বড়দিন এক নয় : হাইকোর্টের প্রধান বিচারপতি

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সিপিআইএম দক্ষিণ দিনাজপুর জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাসের স্মৃতিতে স্মরণসভার আয়োজন করলো সিপিআইএম। বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর রবীন্দ্র ভবনে স্মরণসভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরতেই প্রয়াত নারায়ণ বিশ্বাসের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় কর্মী সমর্থকেরা। হাজির ছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মোঃ সেলিম,RSP জেলা সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী,হরিরামপুর বিধানসভার প্রাক্তন বিধায়ক রফিকুল ইসলাম, সিপিআইএম নেতা মানবেশ চৌধুরী, নন্দলাল হাজরা -সহ এক ঝাঁক বাম নেতৃত্ব।

এদিনের স্মরণসভা থেকে প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সিপিআইএম জেলা সম্পাদক নারায়ন বিশ্বাসের স্মৃতিচারণ করেন দলীয় কর্মী সমর্থকরা, তুলে ধরেন তার জীবনী। ক্ষমতায় থাকাকালীন জেলায় কি কি উন্নয়ন করেছেন সেই সমস্ত কর্মকাণ্ড তুলে ধরা হয়।

প্রসঙ্গত, জেলার বামপন্থী আন্দোলনের মুখ হিসেবে পরিচিতি ছিলেন গঙ্গারামপুরের বাসিন্দা নারায়ণ বিশ্বাস। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতির দায়িত্ব সহ নারায়ণ বাবু গঙ্গারামপুর বিধানসভা থেকে ২০০১ ও ২০০৬ সালে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। তিনি তিনটি দপ্তরের মন্ত্রিত্ব সামলেছেন। সেই সঙ্গে দীর্ঘদিন সামলেছেন সিপিআইএম জেলা সম্পাদকের পদ। দীর্ঘদিন ধরেই লিভার জনিত সমস্যায় ভুগছিলেন প্রাক্তন মন্ত্রী।গত কয়েক দিন আগে উন্নত চিকিৎসার জন্য তাকে নিয়ে যাওয়া হয় SSKM-এ। সেখানে চিকিৎসা চলছিল প্রাক্তন মন্ত্রীর।চিকিৎসা চলাকালীন ৫ই ডিসেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নারায়ণ বাবু। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে জেলার রাজনৈতিক মহলে। তার স্মৃতির উদ্দেশ্যে বৃহস্পতিবার গঙ্গারামপুরে স্মরণসভার আয়োজন করলো সিপিআইএম। এইদিন এই স্মরণসভায় দক্ষিণ দিনাজপুর জেলা সব পার্শ্ববর্তী জেলা থেকে প্রচুর সিপিআইএমের দলীয় কর্মী সমর্থকদের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষণীয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর