পরাজয়

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: পরপর ৩ ম্যাচে পরাজয় বাগানের

বছরের শুরুতে রীতিমতো হৈচৈ ফেলে স্টার ফুটবোলারদের নিয়ে দল গড়েছিল মোহনবাগান। কিন্তু পরপর ৩ ম্যাচ হেরে এইবার মাথা গুঁজে মাঠে বসে লজ্জা ঢাকছেন সবুজ- মেরুনের খেলোয়াড়েরা। প্রথমে হেরেছিল মুম্বাই এফ সির কাছে। এর পরে এফ সি গোয়ার কাছে হার স্বীকার করে বাগান। আর বুধবার রাতের ফ্লাড লাইটে ০- ১ গোলে কেরালা ব্লাস্টার্স এর কাছে হার স্বীকার করে মোহনবাগান।

২০২৪-এ কতদিন ছুটি? তালিকা প্রকাশ করল কেন্দ্র

ইতিপূর্বে বাগান ও কেরালা মুখোমুখি হয় ৬ বার। তাঁর মধ্যে ৫ বার জেতে মোহনবাগান। একটি ম্যাচ ড্র হয়। বুধবার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাগানের বিরুদ্ধে প্রথম জয়ের স্বাদ পেল কেরালা। প্রথমার্ধে কোন জয়ের বা গোলের সুযোগই তৈরি করতে পারেনি বাগান। একই সঙ্গে বাগানের ডিফেন্সকে অত্যান্ত নড়বড়ে লেগেছে যুবভারতীতে। বাগানের প্রাক্তন খেলোয়াড়েরা বলছেন, এর আগে গোয়ার কাছে ৪- ১ গোলে পরাজয় ও যুবভারতীতে পরাজয়ের পিছনেও রয়েছে কোচ জুয়ান ফেরান্দর সঠিক রণনীতির অভাব। কেরালার কাছে ১ টি গোল খাওয়ার পরেই বিস্ময়করভাবে গুটিয়ে যায় বাগান। প্রথমার্ধে গোল খাওয়ার পরে দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে বাগানের হুগো বাঁদিক থেকে কেরলের পেনাল্টি বক্সে যে সেন্টার করে। সাদিকুর হেড কেরালার জালে জড়িয়ে গেলে বাগানের কোচ বিপদে পরতেন। কিন্তু সাদিকুর বল তুলে দেন কেরালার গোলরক্ষক শচীন সুরেশের হাতে।

 

তারপর ৭৩ মিনিটে ডানদিক থেকে ফের বল সেন্টার করে হুগো। কিন্তু পেনাল্টি বক্সে সেই হেডে মাথার ছোঁয়া বাগানের হামতে। কিন্তু সেই বল চলে যায় মাঠের বাইরে। খেলা শেষে বাগানের খেলোয়াড়েরা যখন চোখে জল নিয়ে বসেছিলেন মাঠে তখন কেরালার খেলোয়াড়দের উল্লাস আরও ভারি করে তুলেছিল বাগান সমর্থকদের মন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর