ওষুধ

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: ‘নিম্নমানের ওষুধ’ কেজরীওয়াল সরকারের | তদন্তে নামল CBI

কেজরীওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি দিল্লিতে ‘মহল্লা ক্লিনিক’ শুরু করেছিল। এই প্রকল্পে কম দামে ওষুধ পেতেন সাধারণ মানুষ। তবে এই প্রকল্পে নিম্মমানের ওষুধ দেওয়ার অভিযোগ ওঠে। এবার দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা সিবিআই তদন্তের নির্দেশের পর, আজ সিবিআই তদন্তের নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

মহল্লা ক্লিনিকে নিম্মমানের ওষুধের পাশাপাশি ভুয়ো পরীক্ষার অভিযোগও ওঠে। এই জালিয়াতির মাধ্যমে বেসরকারি পরীক্ষাগারগুলিকে পয়সা পাইয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। সস্তায় পরিষেবা দেওয়ার নামে আদতে গরীব মানুষকে আপ সরকার বোকা বানাচ্ছে, পাশাপাশি মানুষের স্বাস্থ্য নিয়ে খেলা করছে আপ সরকার, এমনটাই অভিযোগ।
প্রতারণার শিকার ধোনি |  ১৫ কোটি টাকার প্রতারণা

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর এবিষয়ে বেশ কিছু অভিযোগ তুলেছেন। মহল্লা ক্লিনিকে অনেক সময় চিকিৎসকের অনুপস্থিতিতে নন মেডিক্যাল স্টাফরা বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা করত বলে অভিযোগ। রোগীর নথিভুক্তকরণের ক্ষেত্রে ফেক নাম, নম্বর ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ। এবার এই অভিযোগের তদন্তের ভার গেল সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)-এর হাতে।
যদিও এই সব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি আপের। বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্র চক্রান্ত করে এই সব অভিযোগ তুলছে বলে দাবি আপেদের। তাদের সরকারের ভাবমূর্তিতে কালিমা লিপ্ত করতেই বিজেপি নোংরা রাজনীতি করছে বলে পাল্টা অভিযোগ আম আদমি পার্টি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর